সোমবার, ১ জুন ২০২০ খ্রীষ্টাব্দ | ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «   ফ্রান্সে টানা চতুর্থদিন মৃত্যুর রেকর্ড, ৪ হাজার ছাড়াল প্রাণহানি  » «   সিঙ্গাপুরে আরও ১০ বাংলাদেশি করোনায় আক্রান্ত  » «   মিশিগানের হাসপাতালে আর রোগী রাখার জায়গা নেই  » «   ৩ হাসপাতাল ঘুরে চিকিৎসা না পেয়ে স্কুলছাত্রের মৃত্যু  » «  

৯ উইকেটে জিতে সেমিতে দ. আফ্রিকা



battingস্পোর্টস ডেস্ক :: বিশ্বকাপের প্রথম কোয়ার্টার ফাইনালে শ্রীলংকাকে ৯ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়ে চলতি বিশ্বকাপের প্রথম দল হিসেবে সেমিফাইনালে উত্তীর্ণ হল দক্ষিণ আফ্রিকা। শ্রীলংকার করা ১৩৩ রানের জবাবে ১৯২ বল ও ৯ উইকেট হাতে রেখেই জয়ের বন্দরে নোঙর করে প্রোটিয়ারা। বিশ্বকাপের নকআউট পর্বে প্রোটিয়াদের এটাই প্রথম জয়।

বুধবার বোলারদের কল্যাণে বিশ্বকাপের নকআউট পর্বে প্রথমবারের মতো জয়ের জন্য সহজ লক্ষ্যই পেল প্রোটিয়ারা। সেই লক্ষ্যে ছুটতে গিয়ে কুইন্টন ডি ককের ‘ঝড়ো’ ব্যাটিংয়ে সহজেই জয়ের বন্দরে পৌঁছে যায় ডি ভিলিয়ার্সের দল। হাশিম আমলা ১৬ রান করে লাসিথ মালিঙ্গার বলে কুলাসেকারাকে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরেন। ৩৯ বলে ৯টি চারের সাহায্যে হাফ সেঞ্চুরি করা ডি কক ৭৮ রান নিয়ে অপরাজিত থাকেন। তার সঙ্গী ডু প্লেসিসের সংগ্রহ ২১ রান।।

এর আগে টসে জিতে ব্যাট করতে নেমে ইমরান তাহিন ও জেপি ডুমিনির বোলিং তোপে পড়ে ১৩৩ রানে গুটিয়ে যায় শ্রীলংকা। লংকানদের হয়ে নবম ব্যাটসম্যান হিসেবে আউট হওয়া সাঙ্গাকারা সর্বোচ্চ ৪৫ রান করেন। এছাড়া লাহিরু থিরিমান্নে ৪১ ও অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউস করেন ১৯ রান। আর কোনো লংকান ব্যাটসম্যান দুই অংকের কোটা স্পর্শ করতে পারেননি।

প্রোটিয়াদের হয়ে ইমরান তাহির ২৬ রানে ৪টি ও হ্যাটট্রিক করা ডুমিনি ২৯ রানে নেন ৩টি উইকেট। একটি করে উইকেট নেন স্টেইন, মরকেল ও কাইল অ্যাবট।

সংবাদটি শেয়ার করুন

Developed by: