বৃহস্পতিবার, ১ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৭ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

৮৫ টি দেশে বিনামূল্যে কল সুবিধা দিবে ‘কল প্লাস’



7. Call Plusনিউজ ডেস্ক::
বাজারে আসছে বিনামূল্যে মোবাইল ফোনে ও ল্যান্ডফোনে কল করার অ্যাপ। কল প্লাস নামের এই অ্যাপ দিয়ে বিশ্বের ৮৫ টি দেশে কথা বলা যাবে।

সি-নেটের এক রিপোর্টে বলা হয়েছে, রিসিভারের ডিভাইসে ইনস্টল না থাকা সত্ত্বেও কল প্লাস নামের এই অ্যাপের ফ্রি কল সুবিধা পাবেন ব্যবহারকারীরা।

অ্যাপটি বর্তমানে অ্যান্ড্রয়েড ও আইওএস ডিভাইসের জন্য তৈরি করা হয়েছে। এর সাহায্যে যে কোনো ব্যবহারকারী ল্যান্ড ও সেল ফোনে বিনামূল্যে কল করতে পারবেন। এক্ষেত্রে অপর প্রান্তে ‘কলার আইডি’ হিসেবে ব্যবহারকারীর বর্তমান নাম্বারটিই দেখাবে।

অ্যাপ প্রস্তুতকারীদের একজন জানিয়েছেন, মেক্সিকো, চীন, ব্রাজিল ও ইউরোপের যে কোনো দেশে এই অ্যাপের সাহায্যে যতক্ষণ খুশি ততক্ষণ কথা বলা যাবে, তবে সেটা কেবল ল্যান্ডফোনে। আপাতত এইসব দেশে সেল ফোনে কল করা যাবে না। তবে অন্য যে কোনো দেশের ক্ষেত্রে দুটি অপশন তথা সেল ও ল্যান্ড ফোনে কথা বলা যাবে।

কল প্লাস বিনামূল্য কথা বলার সুযোগ দিলেও অ্যাপটি কিন্তু যথারীতি কিনতেই হবে। সেজন্য এক দিনের আনলিমিটেড সার্ভিসের জন্য গুনতে হবে ৯৯ সেন্ট, দুই দিনের জন্য প্রায় ২ ডলার এবং এক মাসের জন্য প্রায় ২০ ডলার।

সংবাদটি শেয়ার করুন

Developed by: