শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ৪ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

৪ ডিসেম্বর থেকে আন্তর্জাতিক স্বল্পদৈর্ঘ্য ও মুক্ত চলচ্চিত্র উৎসব



utosobবিনোদন ডেস্ক :: শুরু হতে যাচ্ছে বাংলাদেশ শর্ট ফিল্ম ফোরামের নিয়মিত আয়োজিত ১৩তম আন্তর্জাতিক স্বল্পদৈর্ঘ্য ও মুক্ত চলচ্চিত্র উৎসব।
আগামী ৪ ডিসেম্বর থেকে শুরু হয়ে উৎসব চলবে আগামী ১১ ডিসেম্বর পর্যন্ত। শনিবার সকালে জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ শর্ট ফিল্ম ফোরাম কর্তৃক আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই কথা জানানো হয়।
এবারের উৎসবে প্রায় ৫০ টি দেশের ৪০০ শত ছবি থেকে বাছাই করা ২০০ ছবি প্রদর্শিত হবে। উৎসবের মূল কেন্দ্র হিসেবে ব্যবহৃত হবে বাংলাদেশ জাতীয় জাদুঘর, বেগম সুফিয়া কামাল জাতীয় গণ গ্রন্থাগার অধিদপ্তরের মূল মিলনায়তন,বাংলাদেশ শিল্পকলা একাডেমীর সংগীত ও নৃত্যকলা মিলনায়তন। উৎসবের অন্যান্য কেন্দ্র হিসেবে থাকছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়, রাশিয়ান সাংস্কৃতিক কেন্দ্র (ধানমন্ডি)।
উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন অনুষ্ঠিত হবে ৪ ডিসেম্বর বিকেল ৪ টায় শাহবাগস্থ জাতীয় জাদুঘর মিলনায়তন এ। উৎসব উদ্বোধন করবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় অর্থমন্ত্রী জনাব আবুল মাল আব্দুল মুহিত। অন্যান্য দেশি বিদেশি চলচ্চিত্রব্যক্তিত্ব ও আমন্ত্রিত অতিথিবর্গ এ অনুষ্ঠানে উপস্থিত থাকবেন।
১১ ডিসেম্বর বৃহস্পতিবার বিকেল ৫ টায় জাতীয় জাদুঘর মিলনাতনে আটদিন ব্যাপী উৎসবের সমাপনী ঘোষনা ও উৎসবে বিজয়ী শ্রেষ্ঠ চলচ্চিত্র সমূহকে পুরস্কৃত করা হবে। বাংলাদেশ সরকারের মাননীয় তথ্য মন্ত্রী জনাব হাসানুল হক ইনু সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করবেন।
উৎসব পরিষদের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন খ্যাতিমান চলচ্চিত্র নির্মাতা ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব নাসির উদ্দিন ইফসুফ। সহ-সভাপতি হিসেবে আছেন প্রখ্যাত চলচ্চিত্র নির্মাতা জনাব মোরশেদুল ইসলাম।
১৯৮৬ সালে বাংলাদেশ শর্ট ফিল্ম ফোরাম প্রতিষ্ঠার পর ১৯৮৮ সাল থেকে নিয়মিত ভাবে দ্বি- বার্ষিক ভিত্তিতে আয়োজিত হয়ে আসছে এ উৎসব।utosob

সংবাদটি শেয়ার করুন

Developed by: