শনিবার, ২৪ সেপ্টেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ৯ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

৩৭৪ রানে থেমে গেল জিম্বাবুয়ের ইনিংস, ১৫২ রানে এগিয়ে বাংলাদেশ



CRICKET-BAN-ZIMস্পোর্টস ডেস্ক: চট্রগ্রাম টেস্টের প্রথম ইনিংসে জিম্বাবুয়ের চেয়ে ১২৯ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসের ব্যাটিং শুরু করা বাংলাদেশের তৃতীয় দিন শেষে সংগ্রহ বিনা উইকেটে ২৩ রান। ফলে জিম্বাবুয়ের চেয়ে ১৫৩ রানে এগিয়ে বাংলাদেশ। হাতে রয়েছে পুরো ১০ উইকেট। তামিম ইকবাল ৮ ও ইমরুল কায়েস ১১ রানে অপরাজিত থেকে দিন শেষ করেছেন।

এর আগে বাংলাদেশের করা ৫০৩ রানের জবাবে ৩৭৪ রানে গুঁটিয়ে যায় জিম্বাবুয়ে।

প্রথম ইনিংসে বাংলাদেশের করা ৫০৩ রানের জবাবে দ্বিতীয় দিন শেষে জিম্বাবুয়ে তোলে ১ উইকেটে ১১৩ রান। তৃতীয় দিনে সিকান্দার রাজার ৮২ মাসাকাদজার ৮১ ও চিগুম্বুরার ৮৭ রানের কল্যানে শেষ পর্যন্ত ৩৭৪ রানে শেষ হয় জিম্বাবুয়ের প্রথম ইনিংস। বাংলাদেশের লেগ স্পিনার জুবায়ের হোসেন একাই নেন পাঁচ উইকেট।

আগের দিন দলীয় ৯ রানে অতিথীদের প্রথম উইকেট তুলে নেন বাংলাদেশ পেসার রুবেল হোসেন। ব্রায়ান চারিকে ০ রানে ফেরান তিনি।

চট্রগ্রাম টেস্টের প্রথম ইনিংসে বাংলাদেশ দল ৫০৩ রান করে অলআউট হয়। এটিই জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের দলীয় সর্বোচ্চ স্কোর। এছাড়া চট্রগ্রামে বাংলাদেশের সেরা দলীয় ইনিংস এটি।

বাংলাদেশের ইনিংসের শেষ ভাগে রুবেল হোসেনের দুর্দান্ত ৪৫ রানের ইনিংসের ওপর ভর করে ৫০০ রান পেরোয় বাংলাদেশ। দশম উইকেট জুটিতে রুবেল-জুবায়ের যোগ করেন ৪৯ রান।

এর আগে ব্যক্তিগত ৩৫ রান করে রান আউটের শিকার হন শুভাগত হোম। তারও আগে ক্যারিয়ারের ১৭তম হাফ সেঞ্চুরি পূর্ন করে সাকিব আল হাসান ফিরে যান। সাকিবের বিদায়ের পর পরই সাজঘরে ফেরেন তাইজুল ইসলাম ও শফিউল ইসলাম। ১১০ বল ৭টি চারের সাহাজ্যে সাকিব ৭১ রানের ইনিংস খেলে সিকান্দার রাজার বলে আউট হন।

চট্রগ্রাম টেস্টের প্রথম দিন বাংলাদেশ দারুণভাবে শেষ করলেও দ্বিতীয় দিনের শুরুটা ভালো হয়নি। দিনের প্রথম সেশনেই বাংলাদেশ হারায় ৩ উইকেট। মুমিনুল হক (৪৮), মাহমুদউল্লাহ রিয়াদের (১৬) পর আউট হয়ে সাজঘরে ফেরেন মুশফিকুর রহিম (১৫)।

মাত্র ২ রানের জন্য এ দিন হাফ সেঞ্চুরি বঞ্চিত হন মুমিনুল হক। চট্রগ্রাম টেস্টের দ্বিতীয় দিনে ব্যক্তিগত ৪৮ রান করে পানিয়াঙ্গারার বলে টেলরকে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফিরেছেন তিনি। মাহমুদউল্লাহ রিয়াদ ১৬ রান করে শিঙ্গি মাসাকদাজার বলে এলবিডব্লুউ হন। এর পর মুশফিকুর রহিম ১৫ রান করে মাসাকাদজার বলে বোল্ড আউট হয়ে সাজঘরে ফেরেন।

টেস্টের প্রথম দিন বাংলাদেশের দুই ওপেনার তামিম ইকবাল ও ইমরুল কায়েসের জোড়া শতকে ২ উইকেটে ৩০৩ রান তোলে বাংলাদেশ। তামিম ১০৯ ও ইমরুল করেন ১৩০ রান।

সংবাদটি শেয়ার করুন

Developed by: