রবিবার, ১১ এপ্রিল ২০২১ খ্রীষ্টাব্দ | ২৮ চৈত্র ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

২০১৬ ডিভি লটারিতে অংশ নিতে পারবে না বাংলাদেশ



dv-lotteryনিউজ ডেস্ক ::
যুক্তরাষ্ট্রের ডিভি (ডাইভারসিটি ভিসা) লটারি ২০১৬-তে বাংলাদেশসহ ১৮টি দেশের নাগরিকরা আবেদন করতে পারবেন না। তবে চলতি বছর আগের মতোই এসব দেশের নাগরিকরা ডিভি লটারির জন্য আবেদন করতে পারবেন।

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র বিভাগ জানিয়েছে, বাংলাদেশসহ ১৮টি দেশ থেকে গত ৫ বছরে ৫০ হাজারের বেশি লোক অভিবাসন করায় এ দেশগুলোর থেকে আর কেউ আবেদন করতে পারবেন না।

বাংলাদেশ ছাড়া অন্য দেশগুলোর মধ্যে রয়েছে- ব্রাজিল, কানাডা, চীন, কলম্বিয়া, ডমিনিকান রিপাবলিক, ইকুয়েডর, এল সালভাদর, হাইতি, ভারত, জ্যামাইকা, মেক্সিকো, নাইজেরিয়া, পাকিস্তান, পেরু,ফিলিপাইন, দক্ষিণ কোরিয়া, যুক্তরাজ্য (দক্ষিণ আয়ারল্যান্ড ছাড়া) এবং ভিয়েতনাম।

তবে হংকং, ম্যাকাও এবং তাইওয়ানে জন্ম গ্রহণকারীরা আগামী ডিভি লটারিতে অংশ নিতে পারবেন। ছয়টি ভৌগলিক অঞ্চলে ভাগ করে ডিভি লটারিতে ভিসা প্রদান করা হয়। এক বছরের লটারিতে কোনো দেশ শতকরা ৭ শতাংশের বেশি ভিসা পায় না।

সংবাদটি শেয়ার করুন

Developed by: