শুক্রবার, ২৪ জুন ২০২২ খ্রীষ্টাব্দ | ১০ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «  

২০১৪ সালে ক্রীড়াঙ্গনে ঘটে যাওয়া আলোচিত ১০ ঘটনা



11. phillipsস্পোর্টস ডেস্ক::
২০১৪ সালটা বিশ্ব ক্রীড়াঙ্গনের জন্য খুবই ঘটনাবহুল। খেলোয়াড়দের নৈপুন্য যেমন আন্দোলিত করেছে ক্রীড়ামোদীদের তেমনি এ বছর এমন কিছু ঘটনার জন্ম হয়েছে তাতে ব্যথিতও হতে হয়েছে তাদের। বলের আঘাতে অস্ট্রেলিয়ান ক্রিকেটার ফিলিপ হিউজের মৃত্যুর ঘটনায় শোকে স্তব্ধ হয়েছে বিশ্বক্রীড়াঙ্গন। খেলার মাঠে দাঙ্গা, খেলোয়াড় ও সংগঠকদের ‍নিষিদ্ধ হওয়ার কাহিনীও রয়েছে। বছর জুড়ে খেলার মাঠের উত্তাপকে পেছনে ফেলে চায়ের আড্ডায় আলোচনার বিষয় হয়েছে এসব ঘটনা। ২০১৪ সালের এমন কিছু আলোচিত, সমালোচিত ও হৃদয়বিদারক ১০টি ঘটনা।

বাউন্সার আতঙ্কের বছর
10 bowncerশেষ মুহুর্তে বাউন্সারটা ডাক করতে গিয়েছিলেন। কিন্তু শন অ্যাবটের বলটা হেলমেটের পিছনের দিকে দিয়ে ঢুকে আঘাত হানে মাথায়। ক্রিজেই লুটিয়ে পড়েন ফিলিপ হিউজ। ২৫ নভেম্বরের সেই ঘটনায় দু’দিন মৃত্যুর সাথে লড়াই করেন। কিন্তু শেষ পর্যন্ত আর পারেননি। ৬৩ রানে অপরাজিত থাকতেই পৃথিবী থেকে প্রস্থান ঘটে তার। মাত্র ২৫ বছর বয়সী এই টেস্ট ক্রিকেটারের মৃত্যুতে অস্ট্রেলিয়া তো বটেই, ভেঙে পড়েছিল গোটা ক্রিকেট বিশ্ব। বাতিল হয়ে যায় ব্রিসবেন টেস্ট। একদিনের জন্য বিরতি দেয়া হয় পাকিস্তান ও নিউজিল্যান্ডের মধ্যকার টেস্ট ম্যাচও। একসাথে বাউন্সার ভীতি ছড়িয়ে পড়ে সারা বিশ্বে। ডিসেম্বর মাসেই বলের আঘাতে লুটিয়ে পড়েন বিরাট কোহলি, শেন ওয়াটসনের মতো ব্যাটসম্যানরাও। মাস জুড়ে বল শুধু হেলমেট খুঁজে বেড়িয়েছে। বাউন্সারের আঘাতে সবচেয়ে বেশি আহত ক্রিকেটার ভারতের। রঞ্জি ট্রফির ম্যাচে একে একে আহত হয়ে মাঠ ছেড়েছেন মহারাষ্ট্রের অঙ্কিত বাওন, কলকাতার মনোজ তিওয়ারি ও রেলওয়ে ব্যাটমস্যান রোহান বোস।

ক্রীড়াঙ্গনেও ইসরাইল-ফিলিস্তিনি যুদ্ধ!
9. philistin২০১৪ সালে রাজনৈতিক সংঘর্ষের কালো ছায়ার প্রভাব পড়ে খেলার মাঠেও। ইসারাইল ও ফিলিস্তিনের মধ্যে চলমান রাজনৈতিক সংঘর্ষের রেশ ধরে ক্রীড়াঙ্গনেও ঘটে বেশ কিছু অপ্রীতিকর ঘটনা। ম্যাচ চলাকালে ফুটবল মাঠে প্রবেশ করে ইসারাইলী ফুটবলারদের মারধর করা কিংবা সাবেক সতীর্থের সঙ্গে ইসারাইল ফুটবল অধিনায়কের উত্তপ্ত বাক্য বিনিময়। অস্ট্রিয়ার মাটিতে ফরাসি ক্লাব লিলির বিপক্ষে প্রীতি ফুটবল খেলতে নেমেছিল ইসরাইলী ক্লাব মাক্কাবি হাইফা। ম্যাচের শেষ দিকে উপস্থিত দর্শকদের একাংশের আকস্মিক হামলার মুখে পড়েছেন মাক্কাবির ফুটবলাররা। ম্যাচ শুরু আগে ইসরাইল বিরোধী স্লোগান সম্বলিত ব্যানার-ফেস্টুন নিয়ে মাঠে হাজির হয়েছিলেন এই সব দর্শকরা। ম্যাচের শেষ দিকে আকস্মিক মাঠে ঢুকে পড়েছেন তারা। মাঠে প্রবেশ করে মাক্কাবির ফুটবলারদের ওপর শারীরিক হামলা চালায় তরুস্কভিত্তিক এই দর্শকরা। তাদের কিল-ঘুষি-ফ্লায়িং কিকে মাঠে লুটিয়ে পড়েন ইসরাইলী ফুটবলাররা। অবশ্য আকস্মিক হামলার বিমূঢ়তা কাটিয়ে ইসরাইলি ফুটবলাররাও এক সময় দর্শকদের সঙ্গে শারীরিক সংঘর্ষে জড়িয়ে পড়েন। বাধ্য হয়ে ম্যাচ বাতিল করার সিদ্ধান্ত নিতে হয় রেফারিকে। উপস্থিত নিরাপত্তাকর্মীদের সাহায্যে নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে মাক্কাবির সব ফুটবলারকদের।

হঠাৎ টেস্ট ক্রিকেট থেকে অবসর ধোনির
এ যেন বিনা মেঘে বজ্রপাত! মেলবোর্ন টেস্টে হারের পরই ঘোষণাটা দিলেন মহেন্দ্র সিং ধোনি। ভারত অধিনায়ক জানালেন সাদা পোশাকে জাতীয় দলের হয়ে আর খেলবেন না তিনি। ঘোষণা মিডিয়াতে হঠাৎ এলেও ভেতরে ভেতরে আগেই প্রস্তুত ছিলেন ধোনি। এ নিয়ে তিনি কথাও বলেছেন ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) কর্তাদের সঙ্গে।
মঙ্গলবার বিসিসিআই এক বিজ্ঞপ্তিতে জানায়, ওয়ানডে ও টি-টুয়েন্টি ক্রিকেটে আরো বেশি মনোযোগ দিতেই টেস্ট থেকে সরে দাড়াল ধোনি। তবে এনিয়ে গনমাধ্যমকে এখনো বিস্তারিত কিছু বলেননি ভারতের সবচেয়ে সফল এই অধিনায়ক। তাইতো গুঞ্জনের ডালপালা মেলল। সন্দেহ নেই সেটা তো অভিমানের ছোঁয়া লেগে আছে।
৬০ টেস্টে ভারতকে নেতৃত্ব দিয়েছেন ধোনি। জিতেছেন ২৭টিতে। ভারতের সবচেয়ে সফল টেস্ট অধিনায়ক তিনিই। তার নেতৃত্বে দল হেরেছে ১৫টিতে। ড্র ১৮ টেস্ট। ধোনির হাত ধরেই ভারত উঠে আসে টেস্ট র‌্যাঙ্কিংয়ের শীর্ষে। ক্যারিয়ারে মোট ৯০ টেস্ট খেলে ধোনি করেছেন ৪৮৭৬ রান। গড় ৩৮.০৩। ক্যাচ ২৫৬টি। স্ট্যাম্পিং ৩৮।
টেস্ট থেকে সরে দাড়ালেও ওয়ানডে আর টি-টুয়েন্টি খেলা চালিয়ে যাবেন ৩৩ বছর বয়সী এ উইকেট কিপার-ব্যাটসম্যান।

হ্যাপি-রুবেল ইস্যু
12. rubelবাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের পেসার রুবেল হোসেনের বিরুদ্ধে নবাগত চলচ্চিত্র নায়িকা নাজনিন আকতার হ্যাপী ধর্ষণের অভিযোগ এনে মামলা করেন। ১৩ ডিসেম্বর সন্ধ্যায় ঢাকার মিরপুর থানায় নারী ও শিশু নির্যাতন ৯/১ ধারায় মামলাটি দায়ের করেন হ্যাপী। এই অভিনেত্রীর অভিযোগ, বিয়ের প্রলোভন দেখিয়ে রুবেল তার সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তোলেন। তার সঙ্গে শারীরিক সম্পর্ক হয়েছে বলেও দাবি করেন তিনি।

ক্রিকেটার রুবেলের বিরুদ্ধে নারী নির্যাতন মামলা দায়ের প্রসঙ্গে মিরপুর মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) মারুফ বলেন, ‘বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণ করায় নাজনীন আক্তার হ্যাপী বাদী হয়ে মামলাটি দায়ের করেছেন। মামলাটি মিরপুর থানায় বাদী নিজেই দায়ের করেন হ্যাপী। যার নম্বর ৩৭।’ সেদিন রাত সাড়ে ৭টার দিকে নায়িকা হ্যাপীকে পুলিশের ভিকটিম সাপোর্ট সেন্টারে নেয়া হয়।

মামলা প্রসঙ্গে হ্যাপী বলেছেন, ‘গত আট-নয় মাস ধরে রুবেলের সঙ্গে আমার প্রেমের সম্পর্ক ছিল। সে বিভিন্ন সময় আমাকে বিয়ের প্রলোভন দেখিয়ে শারীরিক সম্পর্ক করে। কিন্তু আমি যখনই বিয়ের জন্য চাপ দিতে থাকি তখন সে টালবাহানা করতে থাকে। পরবর্তী সময়ে সে আমার গায়ে হাত তোলে। এ অবস্থায় আমি মামলা করতে বাধ্য হলাম।’

নাজনীন আক্তার হ্যাপী ‘কিছু আশা কিছু ভালবাসা’ চলচ্চিত্রে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন। এছাড়া তার কয়েকটি চলচ্চিত্র মুক্তির অপেক্ষায় রয়েছে। বর্তমানে তিনি একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের বিবিএ দ্বিতীয় সেমিস্টারের ছাত্রী।

‘তিন মোড়ল’ তত্ত্ব

আইসিসিকে আদৌ বৈশ্বিক কোনো সংস্থার স্বীকৃতি দেয়া যায় নাকি সেটা নিয়ে যথেষ্ট বিতর্ক আছে। ২০১৪ সালের শুরুতে সেই বিতর্কের মাঝে নতুন করে ঘি ঢেলে দেয় সংস্থাটি নিজেই। সংস্থাটির তিন সদস্য দেশ- ভারত, অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড। আইসিসির সকল অর্থনেতিক ও উন্নতির দায়িত্ব একাই সামলানোর ‘অযৈাক্তিক’ প্রস্তাব করে বসে এ তিনটি দেশ। দ্বি-ধাপ টেস্ট ক্রিকেটের আবির্ভাব , ফিউচার ট্যুর প্রোগাম (এফটিপি) বাতিলসহ অনেক প্রস্তাবই ছিল এর মধ্যে। বাংলাদেশ-জিম্বাবুয়ের মতো দলগুলোর আপত্তির জায়গা ছিল এ দুটিই। শেষ পর্যন্ত দুবাইয়ে আইসিসির এক বিশেষ সভায় কিছুটা পরিবর্তন এনে প্রস্তাব পাশ হয়ে যায়। আর নতুন কাঠামো অনুযায়ী আইসিসির চেয়ারম্যানের দায়িত্ব নিয়ে নেন বোর্ড অব ক্রিকেট কন্ট্রোল ইন ইন্ডিয়ার (বিসিসিআই) সভাপতি এন শ্রীনিবাসন। তার উপর আবার ভারতীয় হাইকোর্ট ক্রিকেট কেলেঙ্কারি বিষয়ক একাধিক মামলা চলছে। ক্রিকেট আসলে কোন পথে হাঁটছে সেটা এই ঘটনাই প্রমান করে দেয়।

বিদায় বিস্ময়

গেল বছরে ৩৩ বছর বয়সে সবধরনের ক্রিকেট থেকে দূরে চলে গেছেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক গ্রায়েম স্মিথ। ইংলিশ ক্রিকেটের দুটি বিদায় ঘটেছে একই বছরে। দুটি নামই বিস্ময়কর-গ্রায়েম সোয়ান আর কেভিন পিটারসেন। সবধরনের ক্রিকেটকে বিদায় জানানোর ঘোষণা দিয়ে দিয়েছেন শ্রীলংকার ক্রিকেটের দুই কিংবদন্তি-মাহেল জয়বর্ধনে ও কুমার সাঙ্গাকারা। আগামি বছর বিশ্বকাপ দিয়েই বিদায় নিতে যাচ্ছেন দু’বন্ধুই। বিশ্বকাপের পর ওয়ানডে ক্রিকেট থেকে বিদায় নিবেন পাকিস্তানি সিক্স মেশিন শহিদ আফ্রিদি।

শুমাখারের দুর্ঘটনা ও পিস্টোরিয়াসের কারাদন্ড

ফর্মুলা ওয়ান ড্রাইভিং ছেড়েছেন বেশ কয়েক বছর হলো। তবে হঠাৎ করে এক দুর্ঘটনায় মৃত্যুর কাছাকাছি পৌঁছে যাওয়ার পর বিশ্বব্যপী ভক্তদের উদ্বেগ আর উৎকন্ঠা প্রমান করলো মানুষের হৃদয়ে এখনও মোটেই মলিন হয়নি শুমাখার। আল্পস পর্বতে স্কি করতে গিয়ে দুর্ঘটনার মুখে পড়েন সাতবারের এই ফর্মুলা ওয়ান চ্যাম্পিয়ন। গ্রেনোবলসে একটি হাসপাতালে নেয়ার পর তাকে সরিয়ে নেয়া হয় একটি পুর্নবাসন কেন্দ্রে। সেখান থেকে সুইজারল্যান্ডের অজ্ঞাত এক স্থানে সেখানে রেখেই চলে চিকিৎসা। বর্তমান ভালো আছেন শুমাখার।
২০১৪ সালের সবচেয়ে আলোচিত বিষয় অস্কার পিস্টোরিয়াসের কারাদন্ডাদেশ। বান্ধবী রিভা ষ্টিনক্যাম্পকে ‘পরিকল্পিতভাবে’ হত্যার অভিযোগ প্রমাণিত না হলেও ‘নরহত্যার’ দায়ে দক্ষিণ আফ্রিকার দৌড়বিদ অস্কার পিষ্টোরিয়াসকে পাঁচ বছরের কারাদন্ড দেয় আদালত। এছাড়া অস্ত্র আইনে তাকে আরো তিন বছরের স্থগিত কারাদন্ডাদেশ দেয় বিচারক।

বোলিং-অ্যাকশন বিপর্যয়

বছরের বড় একটা সময় ক্রিকেট বিশ্বের কপালে দুশ্চিন্তার ভাজ হয়ে এসেছিল বোলিং অ্যাকশন নিয়ে সমস্যা। এর শুরুটা হয়েছিল সচিত্র সেনানায়েককে দিয়ে। গত জুলাইয়ে সকল ধরনের ক্রিকেট থেকে বোলিং অ্যাকশন নিষিদ্ধ হয়ে যায় এই লঙ্কানের। পরে অবশ্য আবারও পরীক্ষা দিয়ে ফিরেও এসেছেন আন্তর্জাতিক ক্রিকেটে। এরপর চলতি বছর এই নিষিদ্ধ হওয়ার তালিকায় যুক্ত হন নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন, জিম্বাবুয়ের প্রসপার ওতসেয়া, পাকিস্তানের মোহাম্মদ হাফিজ ও বাংলাদেশের সোহাগ গাজী। এই তালিকার সবচেয়ে বড় সংযোজন হল আরেক পাকিস্তানি সাইদ আজমল। গত আগস্টে নিষিদ্ধ হওয়ার পর এখন ফিরে আসার লড়াইয়ে সাকলাইন মুস্তাকের শরনাপন্ন হয়েছেন এ তারকা বোলার। তবে পাকিস্তান ফ্যানদের জন্য দু:সংবাদ বিশ্বকাপে দেখা যাবে না আজমলকে। পাকিস্তানের প্রাথমিক বিশ্বকাপ স্কোয়াড থেকে নিজের নাম প্রত্যাহার করে নিয়েছেন তিনি। এর বাদে চ্যাম্পিয়ন্স লিগ টি-২০ তে অ্যাকশনজনিত সন্দেহের শিকার হয়েছেন ওয়েস্ট ইন্ডিজ স্পিনার সুনিল নারিন।

নিষিদ্ধ বাংলাদেশের সফল ক্রীড়া সংগঠক

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি ও বোর্ড পরিচালকদের প্রতি আপত্তিকর মন্তব্য করায় ক্রিকেটীয় কর্মকান্ড থেকে আজীবন নিষিদ্ধ ঘোষণা করা হয় বাংলাদেশের সফল ক্রীড়া সংগঠক ও ক্রিকেট ক্লাব লিজেন্ড অব রূপগঞ্জের কর্ণধার লুৎফর রহমান বাদলকে। এছাড়া ক্লাবটির যুগ্ম-সম্পাদক তরিকুল ইসলাম টিটুকে ৫ বছরের জন্য নিষিদ্ধ ঘোষণা করে বিসিবির ডিসিপ্লিনারি কমিটি। ৯ ডিসেম্বর রাতে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের সভাকক্ষে অনুষ্ঠিত এক বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়।

৪ ডিসেম্বর মিডিয়ায় লুৎফর রহমান বাদল বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন এমপি, বোর্ড পরিচালক খালেদ মাহমুদ সুজন ও ইসমাঈল হায়দার মল্লিককে নিয়ে বিদ্রুপ মন্তব্য করার পর থেকেই কাদা ছোড়াছুড়ি শুরু হয়। তারপর ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্লাব অ্যাসোসিয়েশন, ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (কোয়াব) এবং আম্পায়ারর্স ও স্কোরারর্স অ্যাসোসিয়েশন এবং জাতীয় দলের সাবেক অধিনায়করা এক যৌথ প্রতিবাদ সভার আয়োজন করে লুৎফর রহমান বাদল এবং তার ক্লাব লিজেন্ড অব রূপগঞ্জকে ক্রিকেট থেকে অবিলম্বে বহিষ্কারের দাবি জানিয়েছিল।
নিষিদ্ধ ঘোষণা করার আগে অবশ্য লুৎফর রহমান বাদল এক বিজ্ঞপ্তির মাধ্যমে পুরো ঘটনার জন্য দুঃখ প্রকাশ করেছিলেন।

সাকিবের শাস্তি মওকুফ, আশরাফুলের কমলো ৩ বছর

৭ জুলাই শৃঙ্ক্ষলা ভঙ্গের অভিযোগে ছয় মাসের জন্য সব ধরণের ক্রিকেট থেকে নিষিদ্ধ সাকিব আল হাসান। এছাড়া দেড় বছরের জন্য জন্য দেশের বাইরে কোনো ধরণের ক্রিকেটে অংশ নিতে পারবেন না বলে নিষেধাজ্ঞাদেশ দেয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন সভা শেষে সাংবাদিকদের জানান, এই সিদ্ধান্ত অত্যন্ত কঠিন ছিল এবং আমরা সবার কথা শোনার চেষ্টা করেছি।

বিসিবি সভাপতি জানান, এসব কথা মাথায় রেখে অনিচ্ছাকৃত হলেও বোর্ড সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছে, আগামী ছয় মাসের জন্য সকল প্রকার প্রতিযোগীতামূলক ক্রিকেট থেকে সাকিব সাসপেন্ডেড। এ আদেশ জাতীয় এবং আন্তর্জাতিক- উভয় ক্ষেত্রেই প্রযোজ্য। এবং ৩১ ডিসেম্বর, ২০১৫ পর্যন্ত যেকোনো বাইরের টুর্নামেন্টের অনুমতি সে আর পাবে না। নিষেধাজ্ঞার মেয়াদপূর্তির আগেই সাকিবের শাস্তি মওকুফ করে বিসিবি। ৫ ডিসেম্বর এক সাংবাদিক সম্মেলনে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানান, ‘সাকিবের আচরণে ইতিবাচক পরিবর্তন এসেছে। এতে আমিসহ বিসিবির সবাই খুশি। এ কারণে তার ওপর থেকে বিদেশে খেলার নিষেধাজ্ঞা তুলে নেয়ার সিদ্ধান্ত হয়েছে।’

এদিকে বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) স্পট ফিক্সিংয়ের দায়ে অভিযুক্ত আশরাফুলের শাস্তি কমিয়ে ৮ বছর থেকে ৫ বছর করা হয়। ২৯ সেপ্টেম্বর সন্ধ্যায় বিসিবির ডিসিপ্লিনারি কমিটি আশরাফুলের শাস্তি কমানোর সিদ্ধান্ত নেয়। এর ফলে ৩ বছর পরই মাঠে ফিরতে পারবেন আশারাফুল। এর আগে গত ২১ জুন স্পট ফিক্সিংয়ে জড়িত থাকার অভিযোগে আট বছরের জন্য নিষিদ্ধ হন জাতীয় দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল। তার বিরুদ্ধে চারটি অভিযোগ প্রমাণিত হয়। এছাড়াও ঢাকা গ্ল্যাডিয়েটর্সের চেয়ারম্যান সেলিম চৌধুরীকে ১০ বছরের শাস্তি দেয়। একই সঙ্গে দলটির ব্যবস্থাপনা পরিচালক শিহাব চৌধুরীর ১০ বছরের নিষেধাজ্ঞা বহাল থাকে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: