শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ৪ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

১৮টি দেশে তারেকের বিরুদ্ধে মামলা করবে ইউরোপিয়ান আ’লীগ



awamiligনিউজ ডেস্ক:: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে কটাক্ষ করে ১৬ ডিসেম্বর লন্ডনে তারেক রহমান যে বক্তব্য দিয়েছেন তার তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন বর্তমানে সফররত সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জনাব এম. এ গণি।
তিনি বলেন, ইউরোপিয়ান আওয়ামী লীগের সভাপতি শ্রী অনিল দাস গুপ্তের নির্দেশে আগামী ১ সপ্তাহের মধ্যে ইউরোপের ১৮টি দেশে তারেক রহমানের বিরুদ্ধে মানহানি মামলা দায়ের সিদ্ধান্ত গৃহীত হয়।
বৃহস্পতিবার এক বিবৃতিতে তিনি এ নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন।
এছাড়াও লন্ডন থেকে তারেক রহমানকে যেন অতি শীঘ্রই বাংলাদেশে পাঠানোর জন্য ব্রিটিশ সরকারের নিকট আবেদন করবেন। ইউরোপের ১৩ লক্ষ বাঙালি তারেক রহমানের এই বক্তব্যকে নিন্দা করে সভা-সমাবেশ করেছেন। তার বিরুদ্ধে ইতিমধ্যে লন্ডন ও ইউরোপ আওয়ামী লীগের বিভিন্ন শাখা যেমন ছাত্রলীগ, যুবলীগ, স্বেছাসেবক লীগ, মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা লীগসহ তীব্র নিন্দা করে এবং তার বিচারের জন্য বিভিন্ন দেশের সরকার প্রধানের কাছে স্মারক লিপি প্রদান করছেন।
জনাব এম, এ গণি এ ব্যাপারে আগামী ২৭ ডিসেম্বর থেকে ইউরোপের বিভিন্ন শহরে সভা-সমাবেশে যোগদানের জন্য ২৬ ডিসেম্বর লন্ডন পৌঁছবেন।

সংবাদটি শেয়ার করুন

Developed by: