মঙ্গলবার, ১ ডিসেম্বর ২০২০ খ্রীষ্টাব্দ | ১৭ অগ্রহায়ণ ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «  

১৫০টি দেশে ওয়াটসিমের মাধ্যমে ওয়াটসঅ্যাপ ব্যবহার করুন বিনামূল্যে



4. what simতথ্য-প্রযুক্তি ডেস্ক ::
ওয়াটসঅ্যাপ ব্যবহারকারীর সংখ্যা এখনই ৭০কোটি, এবং সেই ব্যবহারকারীদের সুযোগ, সুবিধার কথা ভেবেই, ম্যাসেজিং অ্যাপস সার্ভিসের তরফে না না পরিষেবা দেওয়া হচ্ছে। ডেস্কটপে এবার থেকে ওয়াটসঅ্যাপ ব্যবহারের সুবিধের কথা সম্প্রতিই ঘোষণা করা হয়েছে। এবার এক ইতালীয় সংস্থার সৌজন্যে জানানো হয়েছে, তাঁরা বাজারে আনছে ওয়াটসিম নামের একধরণের সিম। এই সিমের সাহায্যে, জনপ্রিয় ম্যাসেজিং সার্ভিসটি সম্পূর্ণ বিনামূল্যে ব্যবহার করা যাবে, যখন কেউ বিশ্বের মোট দেড়শোটি দেশের মধ্যে ঘোরা ফেরা করবেন।
জিরোমোবাইল সংস্থার সিইও এবং প্রতিষ্ঠাতা, ম্যানুয়েল জানেলা রেঞ্জিনিয়ার বাজারে এনেছে এই ওয়াটসিমটি। তাঁদের দাবি, মোবাইল কমিউনিকেশনের ভবিষ্যত হল এই ওয়াটসঅ্যাপ। কিন্তু এই ম্যাসেজিং সার্ভিসের সবচেয়ে বড় বাধা, ডেটা কানেকশনের ওপর নির্ভরশীল এই সার্ভিস। যার ফলে যখন কোনও ব্যবহারকারী বিশ্বের বিভিন্ন প্রান্তে ঘুরে বেড়ায়, তখন রোমিং চার্জ প্রচুর কেটে নেওয়া হয় এবং সব জায়গায় ওয়াই-ফাই যোগাযোগও পাওয়া যায় না এবং পাওয়া গেলেও তা বিনামূল্যে পাওয়া যায় না। সবমিলিয়েই বাইরে গেলে ওয়াটসঅ্যাপ ব্যবহার খরচসাপেক্ষ হয়ে যায়। সেখানেই আবির্ভাব এই ওয়াটসিমের, যার সাহায্যে, ওয়াটসঅ্যাপ ব্যবহার করা যাবে বিনা খরচায়।

মাত্র ৭১৪টাকা খরচ করে এই সিমটি পেয়ে যাবেন ব্যবহারকারীরা। তারপর এই সিম ব্যবহার করে, সারা বছর বিশ্বের বিভিন্ন দেশে ঘুরে বেড়ানো যাবে, এবং নিখরচায় ওয়াটসঅ্যাপ করা যাবে। তবে ব্যহারকারীকে ক্রেডিট কিনতে হবে যদি তিনি এমএমএসের মাধ্যমে ছবি, ভিডিও বা ভয়েস ম্যাসেজ পাঠান। তবে কত ক্রেডিট কিনতে হবে, সেটা নির্ভর করছে কোথায় কোন দেশে রয়েছেন ব্যবহারকারী তার ওপর।
ওয়াটসিম ওয়েবসাইট থেকে এই সিমটি কিনতে পাওয়া যাবে। তবে খুব তাড়াতাড়ি, একশোটি দেশে স্থানীয় ডিস্ট্রিবিউটারের কাছে ওয়াটসিমটি পাঠিয়ে দেওয়া হবে, জানানো হয়েছে সংস্থার পক্ষ থেকে।

তবে এটা ঠিক এর আগে বহু সংস্থাই বিনামূল্যে ওয়াটসঅ্যাপ ব্যবহারের প্রস্তাব দিয়েছিল ব্যবহারকারীকে, কিন্তু সেই সুবিধে কয়েকটি দেশের মধ্যেই সীমাবদ্ধ ছিল। গত বছরই এক জার্মান সংস্থা ই-প্লাস এইধরণের প্রিপেড সিম বাজারে নিয়ে এসেছিল, যেখানে ওয়াটসঅ্যাপ বিনা খরচায় ব্যবহারের সুবিধে ছিল।

সংবাদটি শেয়ার করুন

Developed by: