রবিবার, ২৭ সেপ্টেম্বর ২০২০ খ্রীষ্টাব্দ | ১২ আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «  

১৩ বছর পর খুলল ওয়ার্ল্ড ট্রেড সেন্টার



8. World-Trade-Centerআন্তির্জাতিক ডেস্ক: নতুনভাবে যাত্রা শুরু ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের। ৯/১১-র জঙ্গি হামলায় ভেঙে পড়েছিল নিউ ইয়র্কের এই বাণিজ্য কেন্দ্রটির দুটি টাওয়ার । সন্ত্রাসবাদী হামলার ১৩ বছর পর খুলল আন্তর্জাতিক এই বাণিজ্য কেন্দ্রটি।
সোমবার থেকে পুরো দমে কাজ শুরু হলো এই বাণিজ্য কেন্দ্রে।
ম্যানহাটনের আকাশ ছুঁয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রের সর্বোচ্চ এই বিল্ডিং। একশো চার তলার বিল্ডিংয়ে সোমবার থেকেই ব্যবসা শুরু করেছে প্রকাশনা সংস্থা কোন্ডে ন্যাসট।
এ দিন নিউ ইয়র্ক ও নিউ জার্সির পোর্ট অথরিটির এক্সিকিউটিভ ডিরেক্টর প্যাট্রিক ফোয়ে বলেন, ‘আবারও ভরে উঠেছে নিউ ইয়র্কের আকাশ। লোয়ার ম্যানহাটনে নিজের জায়গা নিয়েছে ওয়ান ওয়ার্ল্ড ট্রেড সেন্টার। নতুন ডিজাইন, নির্মাণ, সম্মান ও স্থায়িত্বের প্রতীক এই বহুতল। এই আইকনিক বিল্ডিং লোয়ার ম্যানহটনকে ব্যস্ত শহরে পরিণত করার অন্যতম মাইলস্টোন।’
বহুতলের ৮০ হাজার বর্গফুট দেওয়া হয়েছে অ্যাডভার্টাইজিং ফার্ম কিডস ক্রিয়েটিভকে। ২ লক্ষ ৭৫ হাজার বর্গফুটের জন্য চুক্তি হয়েছে সরকারের জেনারেল সার্ভিসেস অ্যাডমিনিস্ট্রেশনের সঙ্গে। এক লক্ষ ৯১ হাজার বর্গফুটের জন্য চুক্তি হয়েছে চায়না সেন্টারের সঙ্গে।
ষোলো একর জমির ওপর দাঁড়িয়ে থাকা বিখ্যাত টুইন টাওয়ারে ২০০১ সালের ৯ সেপ্টেম্বর সন্ত্রাসবাদী হামলায় ২ হাজার ৭০০ জনেরও বেশি মানুষের মৃত্যু হয়।

সংবাদটি শেয়ার করুন

Developed by: