রবিবার, ১১ এপ্রিল ২০২১ খ্রীষ্টাব্দ | ২৮ চৈত্র ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

‘হ্যালো, ভাই’: মসজিদে হামলাকারীকে প্রথম নিহত মুসল্লির সম্বোধন



আন্তর্জাতিক ডেস্ক:: ক্রাইস্টচার্চে আল নুর মসজিদে শ্বেতাঙ্গ সন্ত্রাসীর হামলায় প্রথমদিকে নিহেতদের মধ্যে এক মুসল্লি হামলাকারীকে ‘হ্যালো, ভাই’ বলে সম্বোধন করেন। কিন্তু মুহূর্ত পরেই তাকে গুলি হত্যা করা হয়েছে।

হামলাকারী শ্বেতাঙ্গ সন্ত্রাসীর হেলমেটে ক্যামেরা বসানো ছিল। যেখান থেকে গুলি করার দৃশ্য সামাজিক মাধ্যমে সরাসরি সম্প্রচার করা হয়েছে।এতে দেখা যায়, হামলাকারী আল নুর মসজিদের মূল প্রবেশ দ্বারে আসলে তাকে লক্ষ্য করে এক মুসল্লি বলেন, হ্যালো, ভাই। কিন্তু ওই মুসল্লির পরিচয় এখনো শনাক্ত করা যায়নি।

আল নুর এবং লিনউড মসজিদে জোড়া হামলায় শুক্রবার ৪৯ জন মুসল্লি নিহত হয়েছেন। এ ভয়ংকর সন্ত্রাসী হামলায় এ পর্যন্ত ৪২ জনকে চিকিৎসা দেয়ার কথা জানিয়েছে পুলিশ।হামলাকারীর ওই সরাসরি সম্প্রচার সামাজিক মাধ্যমে ব্যাপকভাবে ছড়িয়ে পড়েছে। এতে দেখা যায়, প্রাণ বাঁচাতে ছোটছুটি করা মুসল্লিদের ওপর এলোপাতাড়ি গুলি ছুড়ছেন ওই অস্ট্রেলীয় সন্ত্রাসী।

টুইটারে এক ব্যক্তি বলেন, হামলার শিকার প্রথম ব্যক্তির শেষ শব্দ ছিল, হ্যালো, ভাই। অস্ত্রের মুখে দাঁড়িয়েও তার শেষ কথা ছিল নিঃশর্ত ভালোবাস ও শান্তির ভাষা। কেউ আমাকে বলতে যাবেন না, অহিংস দুর্বলতা কিংবা শান্তিবাদ হচ্ছে কাপুরুষতা।

সংবাদটি শেয়ার করুন

Developed by: