শনিবার, ৩ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

হাতের কবজিতে লুকিয়ে থাকবে স্মার্টফোন



Futuristi-1418974210তথ্য-প্রযুক্তি ডেস্ক:: হাতের মুঠোয় স্মার্টফোনের ধারণা এখন পুরোনো। ইতিমধ্যে আরও আধুনিক প্রযুক্তি এসেছে আন্তর্জাতিক বাজারে। টাচ স্ক্রিনে রূপান্তরিত হয়ে হাতের কবজির চামড়াতেই ভেসে উঠবে ছবি! চালাতে হবে আলতো করে আঙুল ছুঁইয়ে। চোখের পলক ফেলতেই অ্যাপস ডাউনলোড হবে। ফ্রান্সের একটি স্টার্টআপ প্রতিষ্ঠান এক বিজ্ঞানমেলায় এমনই নয়া প্রযুক্তির ব্রেসলেট-স্মার্টফোন তৈরি করেছে।

প্রতিষ্ঠানটি প্রায় এক বছর ধরে এই ডিভাইসের একটি প্রোটোটাইপ তৈরির কাজ চালিয়ে যাচ্ছে। আগামী বছরের মধ্যেই এর কাজ শেষ হবে বলে আশা প্রকাশ করেছে প্রতিষ্ঠানটি। এই সিক্রেট ব্রেসলেট কবজিতে পড়লেই চামড়ায় ভেসে উঠবে স্মার্টফোনের স্ক্রিন। সেখানে ছবি তোলা থেকে শুরু করে মেইলের উত্তর দেওয়া, গেম খেলা এবং ফোনে কথা বলার মতো যাবতীয় কাজই করা যাবে।

ব্রেসলেটটির নিচের দিকে ভেসে উঠবে ট্যাবের ডিসপ্লে। এতে থাকা প্রক্সিমিটি সেন্সর শনাক্ত করবে ব্যবহারকারীর দেওয়া বিভিন্ন কমান্ড। ছোট এই ডিভাইসটিতে নানা অ্যাপসের সুবিধাও মিলবে বলে দাবি করেছে এ নির্মাতা সংস্থার।

ইউএসবি পোর্ট,ওয়াইফাই কিংবা ব্লুটুথ সবই পাওয়া যাবে এতে। আগামী এক বছরের মধ্যে বাণিজ্যিকভাবে এটি বাজারে ছাড়া হতে পারে। ১৬ জিবি কিংবা ৩২ জিবি স্টোরেজ ক্ষমতার ডিভাইসের মূল্য হতে পারে প্রায় ৪০০ ডলার

সংবাদটি শেয়ার করুন

Developed by: