শুক্রবার, ৩ ডিসেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

হলিউড থেকেও বড় স্মার্টফোন অ্যাপের বাজার



1.smartphone-appsতথ্যপ্রযুক্তি ডেস্ক::
অ্যাপের বাজার হলিউডের ব্যবসার থেকে বড় এবং দামি। এমন মন্তব্য করেছেন বাজার বিশ্লেষক হোরেস ডেডিউ। তিনি জানান, ২০১৪ সালে আইওএস অ্যাপ ডেভেলপারদের পরিশোধ করা হয়েছে ১০০০ কোটি ডলারেরও বেশি। তিনি জানান, এই অর্থ বক্স অফিস থেকে হলিউডের সংগৃহীত অর্থের থেকে বেশি।

যদিও যুক্তরাষ্ট্রের বক্স অফিসের বাইরেও হলিউডের আয়ের আরও নানা খাত রয়েছে। কিন্তু অ্যাপের বাজারও কেবল আইওএস-এ সীমাবদ্ধ নয়। এর বাইরে আছে অ্যান্ড্রয়েড অ্যাপের বাজার। অ্যাপ থেকে বিজ্ঞাপন বাবদ আয়ের পরিমাণও বিশাল। আর তাই সব মিলিয়ে হলিউডের মুভি বিজনেস থেকেও বড় অ্যাপের বাজার, জানান ডেডিউ।

অ্যাপের বাজার অন্যান্য ডিজিটাল প্রোডাক্টের বাজারকেও খুব দ্রুতই অতিক্রম করে যাচ্ছে। টিভি প্রোগ্রাম, মুভি ভাড়া দেওয়া কিংবা মুভি বিক্রি, এই সব খাত থেকে আয়ের অর্থ একত্রিত করলেও অ্যাপ থেকে আয়ের সমান হবে না।

সংবাদটি শেয়ার করুন

Developed by: