রবিবার, ১২ জুলাই ২০২০ খ্রীষ্টাব্দ | ২৮ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «   ফ্রান্সে টানা চতুর্থদিন মৃত্যুর রেকর্ড, ৪ হাজার ছাড়াল প্রাণহানি  » «   সিঙ্গাপুরে আরও ১০ বাংলাদেশি করোনায় আক্রান্ত  » «   মিশিগানের হাসপাতালে আর রোগী রাখার জায়গা নেই  » «   ৩ হাসপাতাল ঘুরে চিকিৎসা না পেয়ে স্কুলছাত্রের মৃত্যু  » «  

হলিউড থেকেও বড় স্মার্টফোন অ্যাপের বাজার



1.smartphone-appsতথ্যপ্রযুক্তি ডেস্ক::
অ্যাপের বাজার হলিউডের ব্যবসার থেকে বড় এবং দামি। এমন মন্তব্য করেছেন বাজার বিশ্লেষক হোরেস ডেডিউ। তিনি জানান, ২০১৪ সালে আইওএস অ্যাপ ডেভেলপারদের পরিশোধ করা হয়েছে ১০০০ কোটি ডলারেরও বেশি। তিনি জানান, এই অর্থ বক্স অফিস থেকে হলিউডের সংগৃহীত অর্থের থেকে বেশি।

যদিও যুক্তরাষ্ট্রের বক্স অফিসের বাইরেও হলিউডের আয়ের আরও নানা খাত রয়েছে। কিন্তু অ্যাপের বাজারও কেবল আইওএস-এ সীমাবদ্ধ নয়। এর বাইরে আছে অ্যান্ড্রয়েড অ্যাপের বাজার। অ্যাপ থেকে বিজ্ঞাপন বাবদ আয়ের পরিমাণও বিশাল। আর তাই সব মিলিয়ে হলিউডের মুভি বিজনেস থেকেও বড় অ্যাপের বাজার, জানান ডেডিউ।

অ্যাপের বাজার অন্যান্য ডিজিটাল প্রোডাক্টের বাজারকেও খুব দ্রুতই অতিক্রম করে যাচ্ছে। টিভি প্রোগ্রাম, মুভি ভাড়া দেওয়া কিংবা মুভি বিক্রি, এই সব খাত থেকে আয়ের অর্থ একত্রিত করলেও অ্যাপ থেকে আয়ের সমান হবে না।

সংবাদটি শেয়ার করুন

Developed by: