রবিবার, ২৪ অক্টোবর ২০২১ খ্রীষ্টাব্দ | ৯ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

হরতাল ডেকে মাঠে নেই বিএনপি



22. ctgনিউজ ডেস্ক::
উত্তর জেলা বিএনপির আহ্বায়ক আসলাম চৌধুরীসহ নেতা-কর্মীদের গ্রেফতারের প্রতিবাদে মঙ্গলবার চট্টগ্রামে সকাল সন্ধ্যা হরতাল আহ্বান করে বিএনপি।

চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা বিএনপি এবং উত্তর জেলা যুবদল হরতাল আহ্বান করলেও মঙ্গলবার সকাল থেকে মাঠে দেখা যায়নি নেতা-কর্মীদের।

সকাল থেকে নগরীর বিভিন্ন এলাকা ঘুরে কোথাও বিএনপি নেতা-কর্মীদের মিছিল সমাবেশ করতে দেখা যায়নি। বেলা ১২টা পর্যন্ত উত্তর ও দক্ষিণ জেলায় মিছিল কিংবা সমাবেশের খবর পাওয়া যায়নি।

খোঁজ নিয়ে জা‍না গেছে, সোমবার আড়াই’শ নেতা-কর্মী আটকের পর ভয়ে রয়েছেন বিএনপি। এছাড়া সোমবারে ঘটনায় মামলার আসামী হওয়ার আতঙ্ক কাজ করছে। ফলে অনেকে সোমবার পুলিশের সংঘর্ষে আহত হওয়ার ভান করে ঘর থেকে বের হচ্ছেন না।

সোমবার নগরীর কাজির দেউড়ি ও নুর আহম্মদ সড়ক এলাকায় পুলিশের সঙ্গে বিএনপি-জামায়াত কর্মীদের সংঘর্ষের ঘটনায় উত্তর জেলা বিএনপির আহ্বায়ক আসলাম চৌধুরীসহ আড়াই’শ নেতা-কর্মী আটক করে পুলিশ।

পুলিশের উপর হামলা ও সংঘর্ষের ঘটনায় নগর বিএনপির সভাপতি আমীর খসরু মাহমুদ চৌধুরী, সাধারণ সম্পাদক ডা.শাহাদাৎ হোসেনসহ ৫০০ জনকে ‍আসামি করে কোতয়ালী থানায় একটি মামলা দায়ের করা হয়।

সোমবার গভীর রাতে কোতয়ালি থানার এস আই একরামউল্লাহ বাদি হয়ে মামলাটি দায়ের করেছেন। মামলার এজাহারে আমির খসরু মাহমুদ চৌধুরী, ডা.শাহাদাৎ হোসেনসহ তিন’শ জনের নাম উল্লেখ আছে। বাকি দু’শ জনকে অজ্ঞাতনামা হিসেবে উল্লেখ করা হয়েছে।

এদিকে নগর বিএনপির কয়েকজন নেতার সঙ্গে মোবাইলে যোগাযোগের চেষ্টা করা হলে তাদের মোবাইল বন্ধ পাওয়া যায়।

বেলা ১২টা ৫০ মিনিটে নগর ছাত্রদলের সভাপতি গাজি সিরাজ উল্লাহ’র সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমরা মিছিলের প্রস্তুতি নিচ্ছি। তিন স্পটে মিছিল করার পরিকল্পনা রয়েছে।

সকাল থেকে মিছিল সমাবেশ হয়েছে কিনা জানতে চাইলে নগরীর চান্দগাঁও ও চকবাজার একায় দুটি মিছিল হয়েছে বলে দাবি করেছেন তিনি।

তবে সোমবার নগর ছাত্রদলের দুই শতাধিক কর্মী গ্রেফতার হয়েছে জানিয়ে তিনি বলেন, আজ তাদের আদালতে তোলা হচ্ছে। তাই জামিনের বিষয় নিয়ে ব্যস্ত সবাই।

বিএনপির হরতাল আহ্বান করলেও নাগরিক জীবনে কোন ধরণের প্রভাব পড়েনি। সকাল থেকে নগরীতে যান চলাচল স্বাভাবিক রয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: