বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ৮ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

হজের সুযোগ পাচ্ছেন না ২৫ হাজার বাংলাদেশি



Hajj 1429H -020-1নিউজ ডেস্ক :: সৌদি আরবের নির্ধারিত কোটা ১ লাখ ১ হাজার ৭শ’ ৫৮ জনের বাইরে অতিরিক্ত ২৫ হাজার হজযাত্রীর জন্য বাংলাদেশ সরকার যে সুপারিশ করেছিল সৌদি সরকার তা নাকচ করে দিয়েছে। এর ফলে তারা হজে যাওয়ার সুযোগ পাচ্ছেন না।

মঙ্গলবার ধর্ম মন্ত্রণায়লের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সৌদি আরবের নির্ধারিত কোটা ১ লাখ ১ হাজার ৭ শত ৫৮ জনের অতিরিক্ত ২৫ হাজার হজযাত্রীর কোটার জন্য যে সুপারিশ করা হয়েছিল সৌদি সরকার তা নাকচ করে দিয়েছে।

তবে ধর্ম বিষয়ক মন্ত্রণালয় কোটা ভিত্তিতে চেষ্টা অব্যাহত রেখেছে।

নির্ধারিত কোটার মধ্যে যে সকল এজেন্ট যে পরিমাণ হজযাত্রী পাঠানোর জন্য যোগ্য প্রমাণিত হয়েছে তাদেরকে আগামী ১৮ জুনের মধ্যে সৌদি আরবের ব্যাংক হিসাব খোলা, টাকা জমা ও বাড়ি ভাড়া চুক্তি চুক্তিসহ যাবতীয় কাজ সম্পাদন করার অনুরোধ করা হয়েছে।

নির্ধারিত তারিখের মধ্যে এসব কাজ সম্পন্ন করতে ব্যর্থ হলে এজেন্টগুলো তাদের হজযাত্রী পাঠাতে ব্যর্থ হবে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়। এরপর তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে জানানো হয়।

সংবাদটি শেয়ার করুন

Developed by: