মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২ খ্রীষ্টাব্দ | ১২ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

স্বৈরশাসকেরা আমাদের গণতন্ত্র শিখায় : সৈয়দ আশরাফ



6. asrafপ্রবাস ডেস্ক::
জিয়াউর রহমান ও এইচ এম এরশাদকে স্বৈরশাসক আখ্যা দিয়ে স্থানীয় সরকারমন্ত্রী বলেন, স্বৈরশাসকেরাই আজকে আমাদেরকে গণতন্ত্র শিখায়। বিএনপির প্রতি ইঙ্গিত করে তিনি বলেন, ‘যেহেতু আমরা অশ্লীল কথা বলতে পারি না, মিথ্যা বলতে পারি না সেটাকে তারা দুর্বলতা মনে করে।’ সোমবার সন্ধ্যায় পূর্ব লন্ডনের এট্রিয়াম হলে যুক্তরাজ্য আওয়ামী লীগ আয়োজিত ‘গণতন্ত্রের বিজয় দিবস’ উদযাপনের সভায় এ মন্তব্য করেন সৈয়দ আশরাফ।

৫ জানুয়ারি অনুষ্ঠিত নির্বাচনের বর্ষপূর্তি উপলক্ষে আগের দিন গত রোববার একই হলে যুক্তরাজ্য বিএনপি ‘গণতন্ত্র হত্যা দিবস’ শীর্ষক সভার আয়োজন করে। সেখানে বক্তব্য দেন বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান।
তারেক রহমানের নাম উল্লেখ না করে এট্রিয়াম হলের সভায় সৈয়দ আশরাফ বলেন, কালকে এমন একজন লোক এখানে বক্তৃতা দিয়েছেন, এই হলটিকে মিলাদ দিয়ে, জল দিয়ে পরিষ্কার করা প্রয়োজন ছিল।

সদ্যবিদায়ী মার্কিন রাষ্ট্রদূত ড্যান ডব্লিউ মজিনাকে ‘কাজের মেয়ে মর্জিনা’ এবং বাংলাদেশ সফরে আসা মার্কিন মন্ত্রী নিশা দেশাইকে ‘দুই আনার মন্ত্রী’ বলে সমালোচনার জন্ম দেওয়া আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দাবি করেন, অনেক সময় অনেক কথা বলতে ইচ্ছা করলেও শালীনতার জন্য তাঁর মুখ দিয়ে তা আসে না।

সৈয়দ আশরাফ বলেন, ‘শেখ হাসিনা রাতের অন্ধকারে বন্দুক নিয়ে সালাম দিয়ে ক্ষমতায় আসেন নাই। এটা খালেদা জিয়ার জামাই করেছে, রওশন এরশাদের জামাই করেছে।’
সৈয়দ আশরাফ বলেন, আইয়ুব খান, ইয়াহিয়া খান, জিয়াউর রহমান ও এরশাদের আমলসহ দীর্ঘ সামরিক শাসনের কারণে যে বদ্ধ পরিবেশের সৃষ্টি হয়েছিল, তা থেকে এখনো পুরোপুরি বের হয়ে আসা সম্ভব হয়নি। রাজনীতিবিদ, সাংবাদিক সবাই এখনো গণতন্ত্র শেখার পর্যায়ে রয়েছে।

সভায় সভাপতিত্ব করেন যুক্তরাজ্য আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি জালাল উদ্দিন। সভা পরিচালনা করেন যুক্তরাজ্য আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী।

সংবাদটি শেয়ার করুন

Developed by: