বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১ খ্রীষ্টাব্দ | ১৩ ফাল্গুন ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক আইএজে কমিটির সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «  

স্থায়ী বন্দোবস্তের দাবিতে গোয়াইনঘাটে ভূমিহীনদের মানববন্ধন



unnamed-138নিউজ ডেস্ক :: সিলেটের গোয়াইনঘাটে ভূমি স্থায়ী বন্দোবস্তের দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
শুক্রবার সকালে সিলেট তামাবিল মহা সড়কের মোহাম্মদপুরে উপজেলার পূর্ব জাফলং ইউনিয়নের কালিনগর, মোহাম্মদপুর, রহমতপুর, সোনাটিলা ও তামাবিল গ্রামের ভূমিহীন পরিবারেরর সদস্যরা নদীভাঙ্গা, বাস্তুহারা ও ভূমিহীন মহাজেরদের উত্তরাধীকারীগণের এবং ভূমিহীন মুক্তিযোদ্ধা পরিবারের জন্য বসত ভূমি বরাদ্ধ চাই ব্যানারে মানব বন্ধন করেন।
মানববন্ধন ও আলোচনা সভায় স্থানীয় ভুমিহীন পরিবারের সদস্য আবুল হোসেনের সভাপতিত্বে ও মোহাম্মদপুর মিতালী সবুজ সংঘের সাবেক সাধারণ সম্পাদ নাজিম উদ্দিনের পরিচালনায় বক্তব্য রাখেন সমাজসেবী কামাল হোসাইন, সাবেক ইউপি সদস্য আব্দুল কাদির, কাজী আছরব আলী, ভূমিহীন পরিবারের পক্ষ থেকে বক্তব্য রাখেন হারিছ মিয়া, সাহেরা বেগম প্রমূখ। এছাড়াও এলাকার বিভিন্ন শ্রেণী পেশার মানুষ ও বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা মানব বন্ধনে অংশ নেয়।
মানববন্ধনে বক্তারা বলেন ১৯৮৮ইং সনের ভয়াল বন্যার তোড়ে বাড়ি ঘর হারিয়ে ভূমিহীন হয়ে অত্র ইউনিয়নের বিভিন্ন গ্রাম থেকে মোহাজির, মুক্তিযোদ্ধা ও অসহায় হতদরিদ্র লোকজন অস্থায়ীভাবে কালিনগর, মোহাম্মদপুর, রহমতপুর, সোনাটিলা ও তামাবিল নামক গ্রামে অবস্থান নেয়। দীর্ঘ প্রায় দুই যুগ ধরে কয়েকটি গ্রামে বসবাসরত প্রায় ১২শ ভূমিহীন পরিবারের পক্ষ থেকে ভূমির স্থায়ী বন্দোবস্তের জন্য সংশ্লিষ্ট দপ্তরে কয়েক দফা আবেদন করার পরও কোন ফল হয়নি। উপরন্ত বন বিভাগের লোকজন মিথ্যা মামলা দিয়ে প্রতিনিয়তই তাদেরকে হয়রাণী করে আসছে।
তাই মানববন্ধন থেকে বক্তারা বনবিভাগ কর্তৃক মিথ্যা মামলা বন্ধ এবং ভূমিহীন পরিবারগুলোকে তাদের বসবাসরত ভূমি স্থায়ী বন্দোবস্ত দেওয়ার জন্য মাননীয় প্রধানমন্ত্রী ও স্থানীয় সংসদ সদস্যর এর সহযোগিতা কামনা করেন।

সংবাদটি শেয়ার করুন

Developed by: