সোমবার, ৫ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

স্কুল ক্যাম্পাসে ছাত্রীকে যৌন হেনস্থা!



jounoআন্তর্জাতিক ডেস্ক: বেঙ্গালুরুর পর এবার স্কুলে ছাত্রী নিগ্রহের ঘটনা কলকাতাতেও। গত সোমবার জেডি বিড়লা স্কুলে এই ঘটনা ঘটে বলে অভিযোগ। এক সপ্তাহ কেটে গেলেও স্কুল কর্তৃপক্ষ কোনও ব্যবস্থা না নেওয়ায় এদিন স্কুলের বাইরে বিক্ষোভ দেখান অভিভাবকরা। এক সপ্তাহ আগে স্কুল বাসের মধ্যে চালক ও খালাসি প্রথম শ্রেণীর এক ছাত্রীর শ্লীলতাহানি করে। ওই বাসটিকে ছাত্রীদের যাতাযাতের জন্য বাইরে থেকে ভাড়া করা হয়েছিল বলে জানা গিয়েছে।

বাসটি তখন স্কুল চত্বরেই দাঁড়িয়ে ছিল। সেখানেই বাসের চালক ও খালাসি দ্বিতীয় শ্রেণীর এক ছাত্রীকে শারীরিক নিগ্রহ করে। মেয়েটির অভিভাবকরা স্কুলে অভিযোগ জানালেও এক সপ্তাহের মধ্যে কোনও ব্যবস্থা নেয়নি স্কুল কর্তৃপক্ষ। উল্টে স্কুলের সুনাম অক্ষুন্ন রাখতে পুরো বিষয়টিই ধামাচাপা দিয়ে চায় বলে অভিযোগ।

পুলিশে কিছু না জানাতে মেয়েটির বাবা-মার উপর চাপ সৃষ্টি করে স্কুল কর্তৃপক্ষ।

আজ সকাল থেকে স্কুলের সামনে বিক্ষোভ দেখান অভিভাবকরা। ঘেরাও করা হয় ভাইস প্রিন্সিপালকে। বেশিরভাগ ছাত্রীকে এদিন স্কুলেও পাঠাননি তাঁরা। স্কুলের মধ্যেই এ ধরনের ঘটনা ঘটায় নিজের মেয়েদের সুরক্ষা নিয়ে তাঁরা চিন্তিত বলে জানিয়েছেন।

অভিযুক্ত বাস চালক ও খালাসির শাস্তির বিষয়ে কোনও পদক্ষেপ না করলেও, অভিভাবকদের বিক্ষোভ সামলাতে তড়িঘড়ি পুলিশ ডাকে স্কুল কর্তৃপক্ষ। জেডি বিড়লার মতো অভিজাত স্কুলে এই ধরনের ঘটনা স্কুলের ভেতর পড়ুয়াদের নিরাপত্তাকে একাধিক প্রশ্নের মুখে ফেলে দিয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: