শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ৪ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

স্কুলব্যাগে ভরা যাবে মোটরসাইকেল



byke-300x168তথ্য-প্রযুক্তি ডেস্ক :: মোটরসাইকেল পার্কিং সমস্যা বা চুরির ভয় আর করতে হবে না। সহজেই পিঠের ব্যাগে পুরতে পারবেন সাধের বাইকটি। প্রয়োজন মতো বের করে ভাঁজ খুলে স্টার্ট দিয়ে নির্বিঘ্নে চলবেন এই যানজটের নগরীতে।

স্কুলের ছাত্ররাও অনায়াসেই বহন করতে পারবে।

ভাঁজ করা যায়, এমন বাইক উদ্ভাবন কিন্তু অনেক আগেই হয়েছে। কিন্তু এবার একেবারে ভাঁজ করে স্কুলব্যাগে ‍পুরে রাখা যাবে এমন বাইকে এ-ই প্রথম।

বৈশিষ্ট্যের সঙ্গে সামঞ্জস্য রেখে এই অভিনব বাইকটির নামও দেয়া হয়েছে ‘Impossible’। আর পাঁচটা সাধারণ বাইকের থেকে একেবারেই আলাদা এটি। সিটটি এমন ভাবে তৈরি করা হয়েছে, যেকোনো ওজনের মানুষ বসতে পারবে। সিট আর হ্যান্ডেল একই উচ্চতায় রাখা হয়েছে। ফলে আরোহীর ওজন দুটি চাকাই সমানভাবে বহন করবে।

ব্যাগ প্যাক বা স্কুল ব্যাগে বহন করতে যাতে কষ্ট না হয়, সেজন্য কার্বন ফাইবার দিয়ে তৈরি করা হয়েছে বাইকটির কাঠামো।

আর এর জন্য কোনো তেলখরচ করে পরিবেশ দূষণের দায়ও নিতে হবে না। কারণ এটি ব্যাটারিচালিত। ভাবছেন এর গতি প্রত্যাশিত হবে না! ইমপসিবল এর গতি প্রতি ঘণ্টায় ১৯ কিলোমিটার। ব্যাটারি ফুল চার্জ থাকলে গড়ে ঘণ্টায় ২৫ কিলোমিটার। ঢাকা শহরের জন্য খুব কম গতি নয় নিশ্চয়ই। খুব শিগগিরই এটি ভারতের বাজারে আসছে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: