শুক্রবার, ৫ জুন ২০২০ খ্রীষ্টাব্দ | ২২ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «   ফ্রান্সে টানা চতুর্থদিন মৃত্যুর রেকর্ড, ৪ হাজার ছাড়াল প্রাণহানি  » «   সিঙ্গাপুরে আরও ১০ বাংলাদেশি করোনায় আক্রান্ত  » «   মিশিগানের হাসপাতালে আর রোগী রাখার জায়গা নেই  » «   ৩ হাসপাতাল ঘুরে চিকিৎসা না পেয়ে স্কুলছাত্রের মৃত্যু  » «  

সৌদি হামলায় ইয়েমেনে নিহত ৪৪



full_699425485_1433674868আন্তর্জাতিক ডেস্ক: ইয়েমেনে সৌদি নেতৃত্বাধীন আরবজোটের বিমান হামলায় কমপক্ষে ৪৪ জন নিহত হয়েছে। আহত হয়েছে আরও শতাধিক। শনিবার রাজধানী সানায় এ হামলার ঘটনা ঘটে।

ইয়েমেনের সেনা কর্মকর্তারা জানিয়েছেন, রোববার কেন্দ্রীয় সানায় হুতি যোদ্ধাদের সহযোগী সেনারা তাদের বেতন নেয়ার জন্য জড়ো হয়েছিল। এ সময় সেখানে চারটি বিস্ফোরণ ঘটে।

হুতিদের পরিচালিত সাবা নিউজ এজেন্সি জানিয়েছে, ‘ প্রাথমিকভাবে পাওয়া তথ্য অনুযায়ী ৪৪জনের বেশি নাগরিকি শহীদ হয়েছে এবং নারী ও পুরুষসহ শতাধিক আহত হয়েছে।’

বার্তা সংস্থাটি আরও জানিয়েছে, কেন্দ্রীয় সানায় অবস্থিত সশস্ত্র বাহিনীর হাই কমান্ড ভবনকে লক্ষ্য করে এ বিমান হামলা চালানো হয়েছিল।

এর আগে শনিবার সৌদি আরবকে লক্ষ্য করে স্কাড ক্ষেপনাস্ত্র ছুঁড়েছিল হুতি যোদ্ধারা। পরে প্যাট্রিয়ট ক্ষেপনাস্ত্রের মাধ্যমে তা ধ্বংস করে দেয় সৌদি আরব। এর জবাবে রোববার সানায় হুতিদের ওপর এ হামলা চালালো সৌদি আরব।

প্রসঙ্গত, চলতি বছরের শুরুতে ইয়েমেনের প্রেসিডেন্ট মনসুর হাদীকে ক্ষমতাচ্যুত করে হুতিরা। পরে হাদী সৌদি আরব পালিয়ে যান। হাদীকে ক্ষমতায় বসাতে গত ২৬ মার্চ ইয়েমেনে বিমান হামলা শুরু করে সৌদি আরবের নেতৃত্বাধীন আরব জোট।

সংবাদটি শেয়ার করুন

Developed by: