বৃহস্পতিবার, ২৬ মে ২০২২ খ্রীষ্টাব্দ | ১২ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «  

সৌদি হামলায় ইয়েমেনে নিহত ৪৪



full_699425485_1433674868আন্তর্জাতিক ডেস্ক: ইয়েমেনে সৌদি নেতৃত্বাধীন আরবজোটের বিমান হামলায় কমপক্ষে ৪৪ জন নিহত হয়েছে। আহত হয়েছে আরও শতাধিক। শনিবার রাজধানী সানায় এ হামলার ঘটনা ঘটে।

ইয়েমেনের সেনা কর্মকর্তারা জানিয়েছেন, রোববার কেন্দ্রীয় সানায় হুতি যোদ্ধাদের সহযোগী সেনারা তাদের বেতন নেয়ার জন্য জড়ো হয়েছিল। এ সময় সেখানে চারটি বিস্ফোরণ ঘটে।

হুতিদের পরিচালিত সাবা নিউজ এজেন্সি জানিয়েছে, ‘ প্রাথমিকভাবে পাওয়া তথ্য অনুযায়ী ৪৪জনের বেশি নাগরিকি শহীদ হয়েছে এবং নারী ও পুরুষসহ শতাধিক আহত হয়েছে।’

বার্তা সংস্থাটি আরও জানিয়েছে, কেন্দ্রীয় সানায় অবস্থিত সশস্ত্র বাহিনীর হাই কমান্ড ভবনকে লক্ষ্য করে এ বিমান হামলা চালানো হয়েছিল।

এর আগে শনিবার সৌদি আরবকে লক্ষ্য করে স্কাড ক্ষেপনাস্ত্র ছুঁড়েছিল হুতি যোদ্ধারা। পরে প্যাট্রিয়ট ক্ষেপনাস্ত্রের মাধ্যমে তা ধ্বংস করে দেয় সৌদি আরব। এর জবাবে রোববার সানায় হুতিদের ওপর এ হামলা চালালো সৌদি আরব।

প্রসঙ্গত, চলতি বছরের শুরুতে ইয়েমেনের প্রেসিডেন্ট মনসুর হাদীকে ক্ষমতাচ্যুত করে হুতিরা। পরে হাদী সৌদি আরব পালিয়ে যান। হাদীকে ক্ষমতায় বসাতে গত ২৬ মার্চ ইয়েমেনে বিমান হামলা শুরু করে সৌদি আরবের নেতৃত্বাধীন আরব জোট।

সংবাদটি শেয়ার করুন

Developed by: