শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২ খ্রীষ্টাব্দ | ৮ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

সৌদি আরবে আরও ৯৭৪ অবৈধ অভিবাসী গ্রেফতার



27. arabপ্রবাস ডেস্ক:
অবৈধ প্রবাসীদের উৎখাত করতে সৌদি আরবে চালানো অভিযানের ২য় ধাপে কাশিম থেকে ৯৭৪ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। শ্রম বিভাগের সহায়তায় এ অভিযান চালানো হয়। শুক্রবার সৌদির প্রভাবশালী সংবাদ মাধ্যম আরব নিউজ এ খবর জানিয়েছে, এর আগেও সাঁড়াশি অভিযান চালিয়ে হাজার হাজার অবৈধ শ্রমিক গ্রেপ্তার করে দেশটির পুলিশ। তবে নতুন করে চালানো অভিযানে কোনো বাংলাদেশি গ্রেপ্তার হয়েছে কিনা তা সম্পর্কে কিছুই জানা যায়নি।

কাশিম পুলিশের মুখপাত্র বদর আল-সুহাইবানি বলেন, আমরা বেশকিছু প্রতিষ্ঠান, দোকান ও বাণিজ্যিক ভবনে তল্লাশি চালিয়ে এদের গ্রেপ্তার করেছি। অভিযান চলাকালে অবৈধ শ্রমিকরা যেন পালাতে না পারে সেজন্য পুলিশ দিয়ে এ এলাকা ঘিরে ফেলা হয়।

প্রতিবেদনে বলা হয়, চুরি, প্রতারণা, অবৈধ শ্রমিক নিয়োগ, মদ তৈরি ও অন্য অবৈধ কর্মকাণ্ডের মতো অপরাধ দমনে প্রবাসীদের গ্রেপ্তারে নিয়মিত অভিযান পরিচালনা করছে আইন প্রয়ো্গকারী কর্তৃপক্ষ।

কর্মকর্তাদের মতে, ভিসার মেয়াদ পার হওয়ার পরও অবৈধভাবে বসবাসকারী শ্রমিকদের দ্বারাই সৌদিতে অধিকাংশ অপরাধ সংঘটিত হয়। ফলে তাদের তাড়াতে এ অভিযান আরও তীব্র করেছে সরকার। কর্মকর্তারা আরও জানান, গ্রেপ্তারকৃতদের মামলা তদন্ত করে অপরাধের মাত্রা অনুযায়ী তাদের জরিমানা ও পুনর্বাসন প্রক্রিয়ার ব্যবস্থা করা হবে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: