রবিবার, ১১ এপ্রিল ২০২১ খ্রীষ্টাব্দ | ২৮ চৈত্র ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

সোয়াইন ফ্লুর বিস্তার রোধে সব রকম পদক্ষেপ গ্রহণ করা হয়েছে



00nasimনিউজ ডেস্ক::
বাংলাদেশে যাতে সোয়াইন ফ্লুর বিস্তার ঘটতে না পারে, এ বিষয়ে সরকার সব রকম পদক্ষেপ গ্রহণ করেছে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম। আজ রবিবার জাতীয় সংসদে জাতীয় পার্টির সদস্য এম এ হান্নানের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, পার্শ্ববর্তী দেশ ভারতে সোয়াইন ফ্লুর প্রকোপ দেখা দেয়ায় এ পদক্ষেপ নেয়া হয়েছে।

মন্ত্রী বলেন, মন্ত্রীর নেতৃত্বে উচ্চ পর্যায়ের সভা অনুষ্ঠিত হয়েছে। উক্ত সভায় ভারতের সাথে যত বন্দর রয়েছে সেখানে সতর্কতা বাড়ানো, সোয়াইন ফ্লুর সনাক্তকরণ জোরদার, পর্যাপ্ত ওষুধ মজুদ, প্রয়োজনে ভ্যাকসিন প্রয়োগের সম্ভাব্যতাসহ নানাবিধ পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। নাসিম আরও বলেন, আন্তর্জাতিক বিমান, সমুদ্র ও স্থল বন্দরে ৭টি থার্মাল স্ক্যানার স্থাপন করা হয়েছে। তাৎক্ষণিক প্রয়োজন মিটানোর জন্য ‘ডব্লিউএইচও’ সহায়তায় প্রচলিত ওষুধ ‘ওসালটামিভির’ সংগ্রহ ও মজুদ করা রয়েছে বলেও জানান তিনি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, এছাড়াও ইনফ্লুয়েঞ্জা বা এ ধরনের রোগের দ্রুত ছড়িয়ে পড়া রোধে অথবা সংক্রমণ নিয়ন্ত্রণে অতি প্রয়োজনীয় সরঞ্জাম পারসোনাল প্রোটেকটিভ ইকুইপমেন্ট (পিপিই) প্রতিটি স্বাস্থ্য প্রতিষ্ঠানে বিতরণ করা হয়েছে। মোহাম্মদ নাসিম বলেন, জনসচেতনতা বৃদ্ধির জন্য প্রিন্ট এবং ইলেকট্রনিক মিডিয়ায় প্রচার প্রচারণা চালানো হচ্ছে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: