বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০ খ্রীষ্টাব্দ | ১৪ কার্তিক ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «  

নিষিদ্ধ সোহাগ গাজী



sohag-gaziঢাকা: অবৈধ বোলিং অ্যাকশনের অভিযোগে বাংলাদেশের অন্যতম সেরা অফস্ফিনার সোহগ গাজীকে আন্তর্জাতিক ম্যাচে বোলিং করা নিষিদ্ধ করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। 

বোলিং অ্যাকশন ঠিক না করা পর্যন্ত আইসিসি আয়োজিত কোনো ধরনের ক্রিকেটে বল করতে পারবেন না তিনি। 

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) গণমাধ্যম ও যোগাযোগ কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস  এ তথ্য নিশ্চিত করেছেন।

সবশেষ ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে ওয়ানডে সিরিজ চলার সময় সোহাগ গাজীর বোলিং অ্যাকশন নিয়ে সন্দেহ পোষণ করেন আইসিসির কর্মকর্তারা।

তখন কর্মকর্তারা জানান, আগেও সোহাগ গাজীর বোলিং অ্যাকশন নিয়ে সংশয় পোষণ করেছিল আইসিসি।

তবে এবার সেই সংশয় অনেক জোরাল হওয়ায় এখন আর পরীক্ষায় অবতীর্ণ হওয়া ব্যতীত উপায় নেই তার।

আইসিসির নিয়ম অনুযায়ী এ ধরণের সংশয় পোষণের একুশ দিনের মধ্যে যেকোন আইসিসি অনুমোদিত বায়োমেকানিক্যাল কেন্দ্রে গিয়ে পরীক্ষা করে আসতে হয় অভিযুক্তকে।

নিয়মঅনুযায়ী সোহগ গাজী সেপ্টেম্বরে সেই পরীক্ষা দিয়ে আসেন। আর এসেই বলেছিলেন, আশা করি ইতিবাচক ফল পাব। কিন্তু আশা ভঙ্গ করে তার বোলিং অ্যাকশনকে নিষিদ্ধ করলো আইসিসি।

সংবাদটি শেয়ার করুন

Developed by: