শুক্রবার, ৯ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

সোমবার থেকে চট্টগ্রামে মাসব্যাপী বিজয় মেলা শুরু



2.vtgনিউজ ডেস্ক:: যুদ্ধাপরাধীদের রক্ষায় নাশকতাকারীদের বিরুদ্ধে দুর্জয় প্রতিরোধ গড়ে তোলার ডাক দিয়ে সোমবার থেকে চট্টগ্রামের আউটার স্টেডিয়ামে শুরু হচ্ছে মাসব্যাপী মুক্তিযুদ্ধের বিজয় মেলা।

এরপর আগামি ১০ ডিসেম্বর থেকে শুরু হবে বিজয় মেলার মূল অনুষ্ঠান বিজয়মঞ্চে স্মৃতিচারণ। এদিন গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী এবং আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বিজয় শিখা প্রজ্বলনের মধ্য দিয়ে মূল অনুষ্ঠানমালার উদ্বোধন করবেন। এদিন একইসঙ্গে জাতীয় পতাকা এবং সংগঠনের পতাকাও উত্তোলন করা হবে।

রোববার চট্টগ্রাম প্রেসক্লাবে মুক্তিযুদ্ধের বিজয় মেলা পরিষদের এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়েছে। এতে লিখিত বক্তব্য পাঠ করেন পরিষদের প্রথম মহাসচিব আহমেদুর রহমান সিদ্দিকি।

পরিষদের চেয়ারম্যান ও সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরী সংবাদ সম্মেলনে বলেন, জাতির পিতার রক্তঋণ শোধ করতে একাত্তরের ঘাতককে নির্মূল করার প্রত্যয় ঘোষণা করছি। আমরা জানি, একটি অশুভ শক্তি এখনও তৎপর। তাদের মানবতা বিরোধী অপকর্মের বিচার ও শাস্তি হচ্ছে। যুদ্ধাপরাধীদের রক্ষায় নাশকতা হচ্ছে। এর বিরুদ্ধে দুর্জয় প্রতিরোধ গড়তে এবারের বিজয়মেলা।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ‘মুক্তিযদ্ধের বিজয় বীর বাঙালির অহংকার’ এ শ্লোগানকে ধারণ করে এবার বিজয় মেলা পা দিয়েছে ২৬ বছরে। এম এ আজিজ স্টেডিয়াম চত্বরের বিজয় মঞ্চে প্রতিদিন অনুষ্ঠিত হবে মুক্তিযোদ্ধাদের অংশগ্রহণে স্মৃতিচারণ ও উদ্দীপনামূলক সাংস্কৃতিক অনুষ্ঠান। এছাড়া শিশু-কিশোরদের জন্য চিত্রাংকন ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

সংবাদ সম্মেলনে পরিষদের কো-চেয়ারম্যান বদিউল আলম, দ্বিতীয় মহাসচিব মো.ইউনূস, মুক্তিযোদ্ধা সংসদের জেলা ইউনিটের কমাণ্ডার মো.সাহাবউদ্দিন, মহানগর ইউনিটের কমাণ্ডার মোজাফফর আহমেদ, নগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক ও পরিষদের যুব স্কোয়াডের সংগঠক ফরিদ মাহমুদ, পরিষদের সংগঠক মো.আজম উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

Developed by: