বৃহস্পতিবার, ৬ অক্টোবর ২০২২ খ্রীষ্টাব্দ | ২১ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

সোমবার খালেদার কার্যালয় অভিমুখে যাত্রা



2. gulshanনিউজ ডেস্ক::
আগামী ১৬ ফেব্রুয়ারি সোমবার বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার কার্যালয় অভিমুখে যাত্রা করবে শ্রমিক-কর্মচারী-পেশাজীবী-মুক্তিযোদ্ধা সমন্বয় পরিষদ। শুক্রবার নৌ-পরিবহন মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে কর্মসূচির কথা জানানো হয়। হরতাল-অবরোধে আন্দোলনের নামে পেট্রোল বোমা মেরে শ্রমিক ও নিরীহ মানুষ হত্যা, যানবাহনে আগুন, ভাঙচুর ও সন্ত্রাস সৃষ্টি করে শিল্প-কারখানা ও ছাত্র-ছাত্রীদের শিক্ষা জীবন ধ্বংসের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে সমন্বয় পরিষদ তিন দিনের কর্মসূচি ঘোষণা করেছে।

ঘোষিত কর্মসূচির মধ্যে রয়েছে আগামী ১৫ ফেব্রুয়ারি বিকাল সাড়ে ৫টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে মোমবাতি প্রজ্জ্বলন করে প্রতিবাদ জানানো, ১৬ ফেব্রুয়ারি সোমবার সকাল ১১ টায় রাজধানীর গুলশানস্থ ওয়ান্ডার ল্যান্ড পার্ক সংলগ্ন মাঠে সমাবেশ এবং সমাবেশ শেষে বেগম খালেদা জিয়ার কার্যালয় অভিমুখে যাত্রা ও আগামী ১৮ ফেব্রুয়ারি সকাল ১১টায় রাজধানীর মতিঝিলস্থ শাপলা চত্ত্বরে জমায়েত এবং জমায়েত শেষে শহীদ মিনার পর্যন্ত জাতীয় পতাকা মিছিল। এসব কর্মসূচিতে সভাপতিত্ব করবেন নৌ-পরিবহন মন্ত্রী ও শ্রমিক-কর্মচারি- পেশাজীবী-মুক্তিযোদ্ধা সমন্বয় পরিষদের আহ্বায়ক শাজাহান খান। সংবাদ বিজ্ঞপ্তিতে দলমত নির্বিশেষে সবাই কর্মসূচিতে উপস্থিত থাকার জন্য নৌমন্ত্রী অনুরোধ জানিয়েছেন।

এতে নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান ২০ দলীয় জোটের অবরোধের নামে বোমা মেরে নিরীহ মানুষ হত্যা, গাড়ি ভাংচুর, জ্বালাও- পোড়াও-এর বিরুদ্ধে সকল শ্রেণী পেশার মানুষকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান। শাজাহান খান বলেন, হরতাল অবরোধে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হচ্ছে খেটে খাওয়া শ্রমিক সমাজ, ধ্বংস হয়ে যাচ্ছে উন্নয়নের চাকা। তিনি বলেন, এ অবস্থা আর চলতে দেয়া যায়না। এ ধ্বংসযঞ্জের বিরুদ্ধে আমাদের সকলকে ঐক্যবদ্ধভাবে রুখে দাঁড়াতে হবে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: