শনিবার, ৩ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

সোনালী ব্যাংকে ডাকাতির চেষ্টা



1. bankনিউজ ডেস্ক::
সোনালী ব্যাংকের রাজশাহী মহানগরীর কোর্ট শাখায় সুড়ঙ্গ খুঁড়ে ডাকাতির চেষ্টা চালিয়েছে দুর্বৃত্তরা। তবে জনসাধারণের তৎপরতায় ব্যর্থ হয় তারা। ঘটনাস্থল থেকে সুড়ঙ্গ খোঁড়ার কাজে ব্যবহৃত খুনতি, বেলচা, দা, ছেনি, সাবল, হাতুড়ি, করাতসহ বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করেছে পুলিশ।
বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে মহানগরীর আদালত পাড়া সংলগ্ন এলাকার সোনালী ব্যাংক শাখায় এই ঘটনা ঘটে। ডাকাতির খবরে ছড়িয়ে পড়লে এলাকায় বেশ চাঞ্চল্যের সৃষ্টি হয়।

স্থানীয়রা জানান, সোনালী ব্যাংক রাজশাহী কোর্ট শাখার ভবনটি প্রধান সড়কের পাশে কোর্টের প্রাচীর ঘিরে অবস্থিত। এর পাশেই রয়েছে রাজশাহী জেলা পুলিশ সুপারের কার্যালয়, জেলা গোয়েন্দা শাখার কার্যালয়। তার কিছু দূরেই রয়েছে জেলা প্রশাসকের কার্যালয়সহ সরকারি বিভিন্ন দফতর।

প্রত্যক্ষদর্শী মহানগরীর বুলনপুর এলাকার মৃত আবুল হোসেন সরকারের ছেলে জাহাঙ্গীর আলম জানান, রাত সাড়ে ৮টার দিকে এশার নামাজ শেষে ব্যাংকের পেছনের রাস্তা দিয়ে বাড়ি ফিরছিলেন তিনি। ব্যাংকের কাছে পৌঁছামাত্র তিনি মাটি খোঁড়ার আওয়াজ পেয়ে দাঁড়িয়ে যান। বিষয়টি বুঝতে পেরে তাৎক্ষণিক ব্যাংকের সামনে গিয়ে সেখানে অবস্থানরত নিরাপত্তাকর্মীদের জানান।
কিন্তু নিরাপত্তা কর্মীরা ঘটনাস্থলে পৌঁছার আগেই দুর্বৃত্তরা সুড়ঙ্গের ভিতর থেকে বের হয়ে পালিয়ে যায়। তবে যাওয়ার সময় ফেলে রেখে যায় সুড়ঙ্গ খোঁড়ার কাজে ব্যবহৃত যন্ত্রপাতি বিভিন্ন সরঞ্জাম। পরে খবর পেয়ে রাজপাড়া থানা পুলিশ ও র‌্যাব সদস্যরা ঘটনাস্থলে যায়। পরে পুলিশ সুড়ঙ্গের ভিতর গিয়ে সেগুলো উদ্ধার করে।

এদিকে, সীমানা প্রাচীর ঘেষে কদমের গাছের নিচে সুড়ঙ্গটির মুখ করা হয়েছে প্রায় আড়াই থেকে তিন ফিট ব্যাসার্ধের। কয়েকটি কাঠ ফেলা ছিল। পাশে ছিল একটি পুরনো ব্ল্যাকবোর্ড। রাতেই সুরঙ্গটি তৈরির কাজ শুরু হয়েছিল বলে এর ধরণ দেখে নিশ্চিত হয়েছে আইন-শৃঙ্খলা বাহিনী।
সোনালী ব্যাংক শাখার সহকারী জেনারেল ম্যানেজার হাসান আবদুল্লাহ বলেন, অল্পের জন্য হয়তো রক্ষা হয়েছে। রাত সাড়ে ৮টার দিকে তিনি মোবাইল ফোনে জানতে পারেন যে, ব্যাংকে ডাকাতির চেষ্টা চালানো হয়েছে। তবে তিনি দাবি করেন, এ ঘটনায় ব্যাংকে রক্ষিত টাকাসহ সব ধরনের নথিপত্র সুরক্ষিত রয়েছে। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। এ ঘটনায় মামলা করা হবে।

এক প্রশ্নের জবাবে হাসান আবদুল্লাহ বলেন, সোনালী ব্যাংক কোর্ট শাখার এ ভবনটি পুরনো এবং অনেকটাই অরক্ষিত। যেহেতু এই ভবনটি জেলা পরিষদ দ্বারা নিয়ন্ত্রিত। তাই ব্যাংকের নিরাপত্তা রক্ষার স্বার্থে ভবনটি মেরামতের জন্য জেলা পরিষদ কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে।
মহানগরীর রাজপাড়া থানার অফিসার ইনচার্জ(ওসি) মেহেদী হাসান বলেন, ‘শুক্র ও শনিবার এ দু’দিন ছুটির মধ্যেই ব্যাংক লুটের পরিকল্পনা হয়তো করে রেখেছিল ডাকাত দলের সদস্যরা। যেভাবে সুড়ঙ্গ কাটা হচ্ছিল, তাতে স্থানীয়রা বিষয়টি টের না পেলে রোববারের আগেই হয়তো ব্যাংক লুট হয়ে যেত। ঘটনার সঙ্গে বড় চক্র জড়িত আছে। জড়িতদের গ্রেফতারের চেষ্টা চলছে।
রাজশাহী মহানগর পুলিশের উপ-কমিশনার (সদর) তানভীর হায়দার চৌধুরী বলেন, বিষয়টি গুরুত্বের সাথে তদন্তের জন্য পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দেওয়া হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: