মঙ্গলবার, ৬ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

সোনায় মোড়ানো কনে



koneনিউজ ডেস্ক:: কোনো ধনকুবের তিনি নন। নন বড় কোনো ব্যবসায়ী। সামান্য মিষ্টির কারিগর। তারপরও মনে সাধ- আদরের মেয়েকে রাজকন্যা সাজিয়ে বরের হাতে তুলে দেবেন। করলেনও তাই। আজীবনের সঞ্চয় দিয়ে মেয়েকে ৪ কোটি রুপির সোনার গহনায় সাজিয়ে দিলেন ভারতের উত্তর প্রদেশের ওই বাবা। যেন সোনায় মোড়ানো কনে! সম্প্রতি ভারতের উত্তর প্রদেশের পুণ্যভূমি তিরুপতিতে একটি বিয়ে সম্পন্ন হয়।
তবে সে বিয়ে অন্য দশটি বিয়ের মতো ছিল না। বিয়ের আয়োজন যতটা জাঁকালো ছিল, তার চেয়েও বেশি জমকালো ছিল কনের সাজ। সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ছবিতে দেখা যায়, চার কোটি রুপি মূল্যমানের সোনার গহনা দিয়ে সাজানো হয়েছে কনেকে। কিন্তু প্রায় সারাজীবনের উপার্জিত অর্থ দিয়ে মেয়েকে ‘স্বর্ণরানী’ করে তুললেন তিনি। বিয়ের অনুষ্ঠানে ওই বাবাকেও গলায় ভারী সোনার চেইন পরতে দেখা যায়।
এত বেশি সোনার গহনা প্রদর্শনের এ বিয়েতে যেন কোনো চুরি-ডাকাতির ঘটনা না ঘটে, সে জন্য পুলিশের সার্বক্ষণিক সতর্ক অবস্থান দেখা গেছে। গণমাধ্যমে ওই বাবা-মেয়ের নাম-পরিচয় প্রকাশ করা হয়নি।
তিরুপতি পুলিশের মুখপাত্র সন্দীপ কুমার সাংবাদিকদের বলেন, কারও অর্থ-সম্পদ থাকলে সেটা প্রদর্শন কোনো অপরাধ নয়। কিন্তু এই অর্থ-সম্পদের প্রতি কেউ লোভী হয়ে যেন অপরাধ ঘটাতে না পারে, সেজন্য দায়িত্বে আছি আমরা।
ভারতের মোট জনগোষ্ঠীর অর্ধেকেরও বেশি দারিদ্র্যসীমার নিচে বসবাস করলেও দেশটিতে বিপুল সংখ্যক বিলিয়নেয়ার ও মিলিয়নেয়ারের বাস। গত আগস্টেই পঙ্কজ পরখ নামে মুম্বাইয়ের এক শিল্পপতি-রাজনীতিক তার ৪৫তম জন্মদিনে এক লাখ ২৭ হাজার পাউন্ড মূল্যমানের সোনায় তৈরি শার্ট পরেছিলেন। ওই ঘটনার মতোই কনেকে সোনায় মোড়ানোর ঘটনায় ভারতের সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে মিশ্র প্রতিক্রিয়া লক্ষ্য করা গেছে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: