বুধবার, ১৭ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

সুপ্রিমর্কোটে লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে মিছিল



8নিউজ ডেস্ক::
দেশেরে বৃহত্তম রাজনৈতিক দল আওয়ামী লীগ ও মন্ত্রিসভা থেকে বহিষ্কৃত আব্দুল লতিফ সিদ্দিকী র্ধমীয় অনূভুতিতে আঘাতরে অভিযোগে করা মামলায় আগাম জামিন নিতে হাইকোর্টে এসেছেন এমন খবরে তার বিরুদ্ধে মিছিল করেছে আইনজীবীরা।
সোমবার দুপরে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনের বিভিন্ন করিডোরে বিএনপি ও জামায়াতপন্থী আইনজী বীরা এই মছিলি করেন। ওই সময় তার বরিুদ্ধে বভিন্নি ধরণরে শ্লোগান তোলনে আইনজীবীরা।

মিছিলের সম্মুখভাগে বিএনপিপন্থী আইনজীবী গাজী কামরুল ইসলাম সজল, শরীফ ইউ আহমেদ, মির্জা আল মাহমুদ ও মাহবুবুর রহমান এবং জামায়াতরে অ্যাডভোকটে আশরাফুজ্জামান প্রমুখকে দেখা গেছে।

মিছিলে জামিন নিতে আসলে লতিফ সিদ্দিকীকে হাইকোর্ট থেকে যেতে দেওয়া হবে না বলেও হুমকি দেওয়া হয়।
লতিফের বিরুদ্ধে ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার অভিযোগে দায়ের করা বেশ কয়েকটি মামলায় নিম্ন আদালত থেকে গ্রেফতারি পরোয়ানা জারি রয়ছে। এর আগে সকালে লতিফ সিদ্দিকী সোমবার হাইকোর্টের সংশ্লিষ্ট বেঞ্চে আগাম জামিনের আবেদন জানাবেন মর্মে খবর জানা যায়।
আইনজীবী নুরুল ইসলাম সুজন এমপি সে সময় বিষয়টি নিশ্চিত করে সাংবাদিকদের জানান, হাইকোর্ট এলাকায়ই রয়েছেন লতিফ সিদ্দিকী। তবে তার অবস্থান জানাননি এই আইনজীবী।

এর এক ঘণ্টা পর এই আইনজীবী লতিফ সিদ্দিকীর উপস্থিতির কথা অস্বীকার করেন। পরে তনিি তা অস্বীকার করে বলনে, এ বিষয়ে তিনি কিছু জানেনই না।
দীর্ঘদিন বিদেশে অবস্থানের পর রবিবার রাতে দেশে ফেরেন লতিফ সিদ্দিকী। রাত ৮টা ৪০ মিনিটে ইন্ডিয়ান এয়ারলাইন্সের একটি ফ্লাইটে ভারত থেকে শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান তিনি।

গত ২৮ সেপ্টেম্বর নিউইয়র্কের জ্যাকসন হাইটসে প্রবাসী টাঙ্গাইল সমিতির সমাবেশে হজ, তাবলিগ জামাত ও প্রধানমন্ত্রীর পুত্র সজীব ওয়াজেদ জয়কে নিয়ে কটূক্তি করেন তৎকালীন ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকী।

তার এসব মন্তব্য নিয়ে ব্যাপক সমালোচনার ঝড় বয়ে যায় পুরো দেশজুড়ে। রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে তার বিরুদ্ধে ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার অভিযোগে দায়ের করা হয় প্রায় দুই ডজন মামলা। এসব মামলার বেশ কয়েকটিতে জারি করা হয় গ্রেফতারি পরোয়ানা।
গত ১২ অক্টোবর তাকে মন্ত্রিসভা থেকে অপসারণের প্রজ্ঞাপন জারি করা হয়। ওইদিনই আওয়ামী লীগের সভাপতিরুলীর পদ থেকে তাকে অব্যাহতি দেওয়া হয়। পরে তার দলের প্রাথমিক সদস্যপদও বাতিল করা হয়।

সংবাদটি শেয়ার করুন

Developed by: