শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১ খ্রীষ্টাব্দ | ১৫ ফাল্গুন ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «  

সিলেট পলিটেকনিক ইন্সটিটিউটের অধ্যক্ষের বাসায় হামলা : ভাঙচুর



daily-sylhet-news9নিউজ ডেস্ক :: স্বরস্বতী পূজায় পর্যাপ্ত অর্থ বরাদ্দ না করায় সিলেট পলিটেকনিক ইন্সটিটিউটের অধ্যক্ষের বাসায় রোববার রাত ১২টায় হামলা ও ভাঙচুর চালিয়েছে একদল দুর্বৃত্ত। এ সময় দুটি প্রতিষ্ঠানের দুটি সরকারি গাড়িও ভাঙচুর করে দুর্বৃত্তরা। দক্ষিণ সুরমা পুলিশ ফাঁড়ির এসআই শফিকুল ইসলাম খান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
সিলেট পলিটেকনিক ইন্সটিটিউটের অধ্যক্ষ সুশান্ত কুমার বসু বলেন, প্রায় ৪০/৫০জনের একদল ছাত্র নামধারী সন্ত্রাসী আমার বাসায় ঢুকে ইলেক্ট্রনিক্স সামগ্রীসহ আসবাবপত্র ভাংচুর করে। এ সময় আমার বাসার গ্যারেজে রাখা ১টি হাইয়েস ও ২টি লাইটেস ভাংচুর করে তারা।
পুলিশে কোন অভিযোগ করেছেন কিনা জানতে চাইলে তিনি বলেন, রাসেল, আকিল, অপু, সজিব ও রাজীব এই ৫জনের নাম উল্লেখ করে দক্ষিণ সুমরায় থানায় এজাহার দায়ের করেছি। অধ্যক্ষ আক্ষেপ করে বলেন, সিলেটের স্থানীয়রা যদি হামলা করতো তাতে দু:খ ছিলো না। দু:খ এই খানে যে বহিরাগতরা হামলা করে স্থানীয়রা কোন প্রতিবাদ করে না। এই প্রতিষ্ঠানটি সিলেটের সম্পদ।
ছাত্র নামধারী এই সকল চাঁদাবাজ-সন্ত্রাসীদের কারণে কলেজের সংশ্লিষ্ট সকলই উদ্বেগ উৎকন্ঠার মধ্য বসবাস করছেন। নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় জনৈক মুরব্বী বলেন, এই প্রতিষ্ঠানটিও কুলশিত ছাত্ররাজনীতির শিকার হয়ে ধ্বংস হতে চলেছে। কেননা এই সকল ছাত্রনামধারী সন্ত্রাসীদের কোন বিচার হয় না। হতে দেখা যায়নি।
এসআই শফিক জানান, দুর্বৃত্তরা অধ্যক্ষ সুশান্ত কুমার বসুকে তার বাসায় একটি রুমে আটকে রেখে বাসায় ব্যাপক ভাঙচুর চালায়। তারা অধ্যক্ষের মোবাইল ও ল্যাপটপ কেড়ে নেয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল গিয়ে অধ্যক্ষকে অবরুদ্ধ অবস্থা থেকে মুক্ত করে। রাত সাড়ে ১২টার র‌্যাব-৯ এর একটি দলও ঘটনাস্থলে আসে।
প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের বরাত দিয়ে এসআই শফিক জানান, পূজায় পর্যাপ্ত অর্থ বরাদ্দ না পাওয়ায় দিনভর ক্যাম্পাসে উত্তেজনা বিরাজ করছিল। এক পর্যায়ে রাত ১২টার দিকে দুর্বৃত্তরা অধ্যক্ষের বাসায় হামলা চালায় এবং সরকারি গাড়ি ভাঙচুর করে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: