বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ৮ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

সিলেটে হার্ডলাইনে পুলিশ, দু’মাসে গ্রেফতার ৩৮ ছিনতাইকারী



নিউজ ডেস্ক:: সিলেটে ছিনতাইকারীদের দৌরাত্ম বেড়ে গেছে। রাতের আঁধারে নয় দিন দুপুরে বেপরোয়া হয়ে উঠেছে ছিনতাইকারীরা। পুলিশের কঠোর নজরদারী ফাঁকি দিয়ে ভর দুপুরে অস্ত্রের মুখে জিম্মি করে সর্বস্ব লূট করছে ছিনতাইকারী চক্রের সদস্যরা। মহানগরীতে এ বছরের শুরু থেকে এ পর্যন্ত বেশ কয়েকটি ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। তবে পুলিশ অভিযান চালিয়ে বেশ কয়েকজন ছিনতাইকারীকে আটক করলেও থামানো যাচ্ছে না ছিনতাইকারীদের দৌরাত্ম্য।

বছরের শুরুতেই গত ২ জানুয়ারি সকাল ১০টার দিকে নগরীর হাউজিং এস্টেট এলাকায় ছিনতাইকারীর ছুরিকাঘাতের শিকার হন সিলেট মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও বিসিবির পরিচালক শফিউল আলম নাদেলের মেয়ে মাইশা চৌধুরী। গত ২০ জানুয়ারি সকালে বাসা থেকে ব্যাংকে আসার পথে তালতলা এলাকায় ছিনতাইয়ের শিকার হন বাংলাদেশ ব্যাংকের সিলেট শাখার যুগ্ম পরিচালক লিলি রানী দেবী।

সিলেটের টিলাগড় ইকোপার্ক এলাকায় ছিনাতাইয়ের শিকার হন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রী। গত ২০ ফেব্রুয়ারি ছিনতাইকারীর কবলে পড়েন রাজিয়া সুলতানা লাভলী লস্কর নামের এক সংগীত শিল্পী। তাছাড়া ছিনতাইকারীর হাতে নির্মম ভাবে খুন হন সিলেটের শিবগঞ্জ এলাকার খরাদিপাড়ার সৈয়দ মিসবাউল। ২৬ ফেব্রুয়ারি টিলাগড় শাপলাবাগে ছিনতাইয়ের শিকার হন আরেক মহিলা।

সিলেট মেট্রোপলিটন পুলিশ সুত্রে জানা গেছে, গত দুই মাসে তারা সিলেটের বেশ কয়েকজন শীর্ষ ছিনতাইকারীসহ অভিযোগের ভিত্তিতে কয়েকজন ছিনতাইকারীকে ও ছিনতাইচক্রের কয়েকজন সদস্যকে তাৎক্ষণিকভাবে গ্রেফতার করেছে। সিলেট মহানগরের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে কঠোর ব্যবস্থা নিয়েছে পুলিশ। বিশেষ করে ছিনতাই ও মাদক রোধে পুলিশি টহল জোরদার করা হয়েছে বলে। এ বছরের শুরু থেকেই মাদক এবং ছিনতাইকারীদের ধরতে বেশ কয়েকটি অভিযান পরিচালনা করা হয়েছে। গত দুই মাসে পুলিশের খাঁচায় আটক হয়েছে সিলেট নগরীর বেশ কয়েকজন শীর্ষ ছিনতাইকারীসহ ৩৮ জন।

পুলিশ সুত্রে জানা যায়, গত জানুয়ারি এবং ফেব্রুয়ারি এই দুই মাসে সিলেট মেট্রোপলিটন পুলিশের বিভিন্ন থানায় অন্তত ১৩টি মামলা হয়েছে। আর পুলিশ অভিযান চালিয়ে শুধু দুই মাসেই আটক করেছে ৩৮ জন ছিনতাইকারীকে।আটককৃত এসব ছিনতাইকারীদের মধ্যে পুলিশের তালিকাভূক্ত শীর্ষ কয়েকজন ছিনতাইকারীও রয়েছে বলে জানা গেছে। পুলিশ সুত্রে আরো জানা গেছে, ছিনতাইরোধে সিলেট নগরীর ২৭টি ওয়ার্ডের প্রতিটি ওয়ার্ডে কাউন্সিলরদের নেতৃত্বে আইনশৃঙ্খলা সমাবেশ করছে পুলিশ। ছিনতাইকারী পাকড়াও করতে গোয়েন্দা পুলিশের পাশাপাশি ছদ্মবেশে পুলিশ সদস্যরা কাজ করছেন।

সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (গণমাধ্যম) জেদান আল মুসা সিলেটভিউকে জানান, ছিনতাই প্রতিরোধে মেট্রোপলিটন পুলিশ হার্ডলাইনে আছে। ছিনতাইকারী চক্র যতো প্রভাবশালী হোক না কেনো তাদের বিরুদ্ধে আমরা জিরো টলারেন্স নীতি অনুসরণ করছি। কোন অবস্থাতেই ছিনতাইকারীদের ছাড় দেওয়া হবে না বলে হুশিয়ারি প্রদান করেন তিনি। তিনি আরো জানান, জনগণের সহযোগিতা ছাড়া ছিনতাই ও মাদক নিয়ন্ত্রণ সম্ভব নয়। এ জন্য তিনি নগরবাসীর সার্বিক সহযোগিতা কামনা করেন।

সংবাদটি শেয়ার করুন

Developed by: