বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০ খ্রীষ্টাব্দ | ৮ আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «  

সিলেটে স্যানিটেশন বিষয়ক দুই দিনব্যাপী কর্মশালা শুরু



1. daily sylhet syl newsসিলেট বিভাগ সার্বিক স্যানিটেশন ব্যবস্থায় এখনো অনেক পিছিয়ে রয়েছে। বিশেষ করে সিলেটে গোয়াইনঘাট, সুনামগঞ্জের দোয়ারাবাজার ও হবিগঞ্জের বানিয়াচঙ্গ উপজেলা এক্ষেত্রে সবচেয়ে পিছিয়ে। সিলেটে স্যানিটেশন বিষয়ক দুই দিনব্যাপী কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে এই তথ্য জানান আয়োজকরা।
সিলেট বিভাগে এই কার্যক্রম শুরু উপলক্ষে খাদিমনগরস্থ এফআইডিবির কনফারেন্স রুমে এই কর্মশালা শুরু হয়েছে গতকাল। ইউকে এইড ও ইউনিসেফের আর্থিক সহযোগিতায় ও প্র্যাকটিক্যাল এ্যাকশন বাংলাদেশের উদ্যোগে আয়োজিত কর্মশালার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উদ্বোধন করেন ছিলেন সিলেটের জেলা প্রশাসক শহীদুল ইসলাম।
উন্নয়ন সহযোগী টিমের নির্বাহী পরিচালক শাহ কামালের সভাপতিত্বে ও আকলিমা খাতুনে পরিচালনায় আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর সিলেটের সোশ্যাল ডেভেলপমেন্ট অফিসার কিবরিয়া আলম চৌধুরী, ইউনিসেফের জোনাল অফিসার কামরুল ইসলাম, ও প্র্যাকটিক্যাল এ্যাকশন বাংলাদেশের প্রোগ্রাম ম্যানেজার দীপক চন্দ্র রায় ও কো-অর্ডিনেটর মো. আব্দুল খালেক সহ অন্যানরা।
কর্মশালায় সিলেট বিভাগের বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানরা অংশগ্রহন করছেন। পিছিয়ে পড়া উপজেলাগুলোর স্যানিটেশন ব্যবস্থার উন্নয়নে কাজ শুরু করেছে প্র্যাকটিক্যাল এ্যাকশন বাংলাদেশ। তাদের সহযোগিতা করছে ইউকে এইড ও ইউনিসেফ।-বিজ্ঞপ্তি

সংবাদটি শেয়ার করুন

Developed by: