মঙ্গলবার, ৯ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২৫ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

সিলেটে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড র‌্যালী



 

DSC_0176-copy-300x141জাতীয় বিদ্যুৎ সপ্তাহ উপলক্ষে সিলেট নগরীর বাগবাড়িস্থ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড, সিলেট বিভাগীয় অফিসের উদ্যোগে রোববার সকাল ১০টায় এক র‌্যালী বের করা হয়। সিলেট জেলা স্টেডিয়ামের সম্মুখ থেকে র‌্যালীটি নগরীর বিভিন্ন সড়ক পদক্ষিণ করে বিভাগীয় বিদ্যুৎ অফিসের সামনে গিয়ে শেষ হয়।
বিদ্যুৎ উন্নয়ন বোর্ড, সিলেটের প্রধান প্রকৌশলী রতন কুমার বিশ্বাসের সভাপতিত্বে এবং ইয়াসিন আকরাম ইভান ও পপি কর এর যৌথ পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেটের অতিরিক্ত বিভাগীয় কমিশনার শামসুল আলম চৌধুরী।
প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, সিলেট বিভাগে ৫শ মেগাওয়াটের উপরে বিদ্যুৎ উৎপাদন হয়। শীত মৌসুমে চাহিদা ৩শ ২০ মেগাওয়াট আর গরমে চাহিদা ৩শ ৫০ মেগাওয়াট। চাহিদা পূরণ করে বাড়তি বিদ্যুৎ জাতীয় গ্রিডে সরবরাহ করা হয়। বর্তমান সরকার ৬ বছর থেকে অব্যাহত উৎপাদন ও সংস্কার উন্নয়ন করায় এখন আর লোডশেডিং নেই বললেই চলে। কিছু কিছু ত্র“টির কারণে বিদ্যুৎ সংযোগ বন্ধ থাকে। তবে উন্নয়ন ধারা যেভাবে অব্যাহত আছে, সিলেট বিভাগের মানুষ এর সুফল কিছুদিনের মধ্যেই বুঝতে পারবে।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেটের জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম, পল­ী বিদ্যুৎ সমিতি-১ এর জেনারেল ম্যানেজার প্রকৌশলী মো. মাহবুবুল আলম, পল­ী বিদ্যুৎ সমিতি-২ এর জেনারেল ম্যানেজার আবুল কালাম আজাদ, বিদ্যুৎ উন্নয়ন বোর্ড ডিপ্লোমা প্রকৌশলী সমিতি, সিলেটের সাধারণ সম্পাদক মো. আব্দুর রহিম, জাতীয় বিদ্যুৎ শ্রমিক লীগ, সিলেট-সুনামগঞ্জের সভাপতি মো. শুকুর আহমদ, কার্যকরী সভাপতি বাবুল মিয়া, সাধারণ সম্পাদক আতিকুল ইসলাম, আঞ্চলিক সভাপতি প্রসূন প্রতিম দেব, সাধারণ সম্পাদক আব্দুল মুস্তাকিম, জাতীয় বিদ্যুৎ শ্রমিক কর্মচারী ইউনিয়নের সভাপতি শামসুল বাসিত শেরো, সাধারণ সম্পাদক সুরমান আলী প্রমুখ।
বিদ্যুৎ উন্নয়ন বোর্ড, সিলেটের প্রধান প্রকৌশলী রতন কুমার বিশ্বাস বলেন, সিলেট বিভাগের সিস্টেম লস অনেক কমেছে। ভবিষ্যতে সিস্টেম লস শূন্যের কোটায় নিয়ে আসা হবে। গ্রাহকদের বিদু্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হতে হবে। তাহলে সরকার সবার জন্য বিদ্যুৎ কর্মসূচী সফল করতে সক্ষম হবে।
বেলুন, পায়রা উড়িয়ে বিদ্যুৎ সপ্তাহ ও বিভাগীয় কার্যালয় সম্মুখে ৭ দিনব্যাপী বিদ্যুৎ মেলা ও রক্তদান কর্মসূচীরও উদ্বোধন করেন প্রধান অতিথি। সংবাদ বিজ্ঞপ্তি

সংবাদটি শেয়ার করুন

Developed by: