বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১ খ্রীষ্টাব্দ | ১৩ ফাল্গুন ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক আইএজে কমিটির সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «  

সিলেটে আধাবেলা হরতাল চলছে



full_1442921923_1431494145নিউজ ডেস্ক :: ব্লগার অনন্ত বিজয় দাশ হত্যার প্রতিবাদে গণজাগরণ মঞ্চের ডাকে সিলেট মহানগরে আধাবেলা হরতাল পালিত হচ্ছে।

বিমানবন্দর থানার ওসি গৌসুল হোসেন জানান, অনন্তর বড় ভাই রতেশ্বর দাশ মঙ্গলবার রাতে সিলেট বিমানবন্দর থানায় অজ্ঞাতপরিচয় চারজনকে আসামি করে একটি মামলা করেছেন।

পরিদর্শক (তদন্ত) নুরুল আলমকে এ মামলার দায়িত্ব দেওয়া হয়েছে।

সিলেট নগরীর সুবিদবাজার এলাকার বাসা থেকে মঙ্গলবার সকাল সাড়ে আটটার দিকে বের হবার সাথে সাথে অনন্ত বিজয়কে চারজন মুখোশধারী ব্যক্তি কোপায়।

গুরুতর আহত অবস্থায় অনন্তকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পর চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার রহমত উল্লাহ জানান, চারজন মুখোশধারী এই হত্যাকাণ্ডে অংশ নেয় বলে জানা গেছে। গ্রেপ্তারের জন্য মঙ্গলবার রাতভর অভিযান চালানো হলেও তাদের কাউকে পাওয়া যায়নি।

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র অনন্ত মুক্তমনা ব্লগে নিয়মিত লিখতেন।

সিলেট থেকে প্রকাশিত বিজ্ঞান বিষয়ক ছোটকাগজ ‘যুক্তি’র সম্পাদক ছিলেন অনন্ত।

হত্যাকাণ্ডের পরপরই আনসার বাংলা ৮ নামে একটি টুইটার অ্যাকাউন্ট থেকে বলা হয়, আল কায়েদার ভারতীয় উপমহাদেশ শাখা একিউআইএস এই হত্যাকাণ্ড ঘটিয়েছে।

আনসার আল-ইসলাম বাংলাদেশ নামে একটি সংগঠনের পক্ষে এই টুইটার এ্যাকাউন্টটি পরিচালিত হচ্ছে বলে দাবি করা হয়েছে।

মঙ্গলবার দুপুরের দিকে পোস্ট করা এক বিবৃতিতে আনসার বাংলা ৮ দাবি করেছে, ব্লগার অনন্ত হত্যার দায় স্বীকার করেছে আল কায়েদার ভারতীয় উপমহাদেশ শাখা (একিউআইএস)।

তবে চরমপন্থী সশস্ত্র সংগঠনগুলো নিয়ে কাজ করে এমন একটি মার্কিন সংস্থা ‘সাইট ইন্টেলিজেন্স’-এর ওয়েবসাইটে তাৎক্ষণিকভাবে একিউআইএস এমন কোনো দাবি করেছে বলে খবর পাওয়া যায়নি।

ওই টুইটে যে ছবি পোস্ট করা হয়েছে, সেখানে চারজনের পোর্ট্রেট যুক্ত করা হয়েছে। ব্লগার রাজীব হায়দার, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (আরইউ) অধ্যাপক শফিউর রহমান এবং অভিজিৎ রায়ের ছবিতে একই চিহ্ন ব্যবহার করা হয়েছে। অপর ব্যক্তির ছবিতে রক্তাক্ত ক্রস চিহ্ন ব্যবহার করা হয়েছে। ওই ছবিতে লেখা হয়েছে, ‘নেক্সট টার্গেট ইজ লোডিং… স্টে টিউনড!’

আনসার আল-ইসলামের এ রকম একটি টুইটের প্রায় ৩০ ঘণ্টার মাথায় হত্যার শিকার হন অনন্ত।

সংবাদটি শেয়ার করুন

Developed by: