রবিবার, ২০ সেপ্টেম্বর ২০২০ খ্রীষ্টাব্দ | ৫ আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «  

সিলেটে অনুপস্থিত ২০৩, বহিষ্কার ১৭



ssc2নিউজ ডেস্ক :: এসএসসি পরীক্ষার পঞ্চম দিনে সিলেটে ২শ’ তিনজন পরীক্ষার্থী অনুপস্থিত ছিলেন। পাশাপাশি পরীক্ষা চলাকালে বহিষ্কার করা হয়েছে ১৭ জন পরীক্ষার্থীকে।

শুক্রবার (২০ ফেব্রুয়ারি) সিলেট শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক আব্দুল মান্নান এ তথ্য জানান।

আব্দুল মান্নান জানান, বহিষ্কৃতদের মধ্যে ১৪জন মৌলভীবাজার জেলার ও তিনজন হবিগঞ্জ জেলার বিভিন্ন কেন্দ্রের পরীক্ষার্থী ছিলেন।

মাধ্যমিক পরীক্ষার ৫ম দিনে (শুক্রবার) এসএসসির গণিত (আবশ্যিক), দাখিলের ইংরেজি (অনিয়মিত পরীক্ষার্থীদের) ও ইংরেজি প্রথমপত্র, কারিগরির রসায়ন বিজ্ঞান-২ (১৯২৬) ও রসায়ন বিজ্ঞান-২ (৮১২৬) এবং দাখিল কারিগরির রসায়ন বিজ্ঞান-২ (১৭২৬) ও রসায়ন বিজ্ঞান-২ (৮৫২৬) বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এর আগে ১১ ফেব্রুয়ারি এই পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও ২০ দলীয় জোটের হরতালের কারণে পরীক্ষার সময়সূচি পরিবর্তন করে শুক্রবার (২০ ফেব্রুয়ারি) নির্ধারণ করা হয়।

শুক্রবার (২০ ফেব্রুয়ারি) সকাল ৯টায় শুরু হওয়া পরীক্ষা শেষ হয় দুপুর ১২টায়। অনুষ্ঠিত পরীক্ষায় মোট ২শ’ তিনজন পরীক্ষার্থী অনুপস্থিত ছিলেন। এছাড়া পরীক্ষা চলাকালে অসদুপায় অবলম্বনের দায়ে ১৭ জন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

তবে অনুপস্থিতির সংখ্যা গতবারের তুলনায় এবার কম বলে জানিয়েছেন আব্দুল মান্নান।

এদিকে, ১৮ ফেব্রুয়ারি (বুধবার) আট শিক্ষা বোর্ডে এসএসসিতে পদার্থ বিজ্ঞান (তত্ত্বীয়), বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা, ইতিহাস, ফিন্যান্স ও ব্যাংকিং, ব্যবসায় পরিচিতি এবং মাদ্রাসা শিক্ষা বোর্ডে ইংরেজি দ্বিতীয় পত্র পরীক্ষা হওয়ার কথা ছিল।

এছাড়া কারিগরি শিক্ষা বোর্ডে এসএসসিতে ধর্ম ও নৈতিক শিক্ষা-২ (সৃজনশীল) (ইসলাম, হিন্দু, খ্রিস্টান, বৌদ্ধ), ধর্ম-২ (ইসলাম, হিন্দু, খ্রিস্ট ও বৌদ্ধ) এবং দাখিল ভোকেশনালে কুরআন মাজিদ ও তাজবিদ-২ (সৃজনশীল) ও কুরআন মাজিদ ও তাজবিদ-২ (সৃজনশীল) বিষয়ের পরীক্ষা ছিল।

২০ দলীয় জোটের হরতালের কারণে এসব পরীক্ষা পিছিয়ে (২৭ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত হওয়ার ঘোষণা দেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

সংবাদটি শেয়ার করুন

Developed by: