মঙ্গলবার, ৯ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২৫ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

সিলেটে অনন্তের প্রতিকৃতি নিয়ে বিক্ষোভ মিছিল : ‘আমিই অনন্ত’



4334নিউজ ডেস্ক :: বিজ্ঞান লেখক, মুক্তমনা ব্লগার ও গণজাগরণ মঞ্চ সিলেটের সংগঠক অনন্ত বিজয় দাশকে মৌলবাদীরা কুপিয়ে হত্যা করলেও তার সহযোদ্ধা সংস্কৃতি কর্মীরা রোববার অনন্তের প্রতিকৃতি নিয়ে বিক্ষোভ মিছিল করে জানান দিলেন ‘আমিই অনন্ত’।

সিলেট সম্মিলিত নাট্য পরিষদ আয়োজিত এই বিক্ষোভ মিছিলে সকলের মুখেই ছিল অনন্ত বিজয় দাশের ছবি দিয়ে বানানো মুখোশ।

মিছিল পরবর্তী সমাবেশে বক্তারা বলেন, অনন্ত বিজয় মুক্তিযুদ্ধের চেতনা লালনকারী লেখক। যুদ্ধাপরাধীদের বিচারের দাবিতে সোচ্চার অনন্ত ছিলেন সিলেটের বিজ্ঞান চর্চার একজন আলোকবর্তিকা। তাকে হত্যা করার মধ্য দিয়ে ঘাতকরা মুক্তিযুদ্ধের চেতনায় আঘাত হেনেছে।

তবে অনন্তকে শারীরিকভাবে হত্যা করা গেলেও তার চেতনাকে হত্যা করা যাবেনা বলে দাবি করেন মিছিলে অংশ গ্রহণকারী সংস্কৃতি কর্মীরা। তারা বলেন – কলম থামবেনা, কলম চলবে। এক অনন্তের বদলে জন্ম দিবে শত শত অনন্ত।

সিলেট সম্মিলিত নাট্য পরিষদের সভাপতি অনুপ দেব ও সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্তের নেতৃত্বে মিছিলে অংশ নেন সিলেট শহরের বিভিন্ন নাট্য ও সাংস্কৃতিক সংগঠনের কর্মীরা ।

সংবাদটি শেয়ার করুন

Developed by: