বুধবার, ৩ জুন ২০২০ খ্রীষ্টাব্দ | ২০ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «   ফ্রান্সে টানা চতুর্থদিন মৃত্যুর রেকর্ড, ৪ হাজার ছাড়াল প্রাণহানি  » «   সিঙ্গাপুরে আরও ১০ বাংলাদেশি করোনায় আক্রান্ত  » «   মিশিগানের হাসপাতালে আর রোগী রাখার জায়গা নেই  » «   ৩ হাসপাতাল ঘুরে চিকিৎসা না পেয়ে স্কুলছাত্রের মৃত্যু  » «  

সিলেটে অনন্তের প্রতিকৃতি নিয়ে বিক্ষোভ মিছিল : ‘আমিই অনন্ত’



4334নিউজ ডেস্ক :: বিজ্ঞান লেখক, মুক্তমনা ব্লগার ও গণজাগরণ মঞ্চ সিলেটের সংগঠক অনন্ত বিজয় দাশকে মৌলবাদীরা কুপিয়ে হত্যা করলেও তার সহযোদ্ধা সংস্কৃতি কর্মীরা রোববার অনন্তের প্রতিকৃতি নিয়ে বিক্ষোভ মিছিল করে জানান দিলেন ‘আমিই অনন্ত’।

সিলেট সম্মিলিত নাট্য পরিষদ আয়োজিত এই বিক্ষোভ মিছিলে সকলের মুখেই ছিল অনন্ত বিজয় দাশের ছবি দিয়ে বানানো মুখোশ।

মিছিল পরবর্তী সমাবেশে বক্তারা বলেন, অনন্ত বিজয় মুক্তিযুদ্ধের চেতনা লালনকারী লেখক। যুদ্ধাপরাধীদের বিচারের দাবিতে সোচ্চার অনন্ত ছিলেন সিলেটের বিজ্ঞান চর্চার একজন আলোকবর্তিকা। তাকে হত্যা করার মধ্য দিয়ে ঘাতকরা মুক্তিযুদ্ধের চেতনায় আঘাত হেনেছে।

তবে অনন্তকে শারীরিকভাবে হত্যা করা গেলেও তার চেতনাকে হত্যা করা যাবেনা বলে দাবি করেন মিছিলে অংশ গ্রহণকারী সংস্কৃতি কর্মীরা। তারা বলেন – কলম থামবেনা, কলম চলবে। এক অনন্তের বদলে জন্ম দিবে শত শত অনন্ত।

সিলেট সম্মিলিত নাট্য পরিষদের সভাপতি অনুপ দেব ও সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্তের নেতৃত্বে মিছিলে অংশ নেন সিলেট শহরের বিভিন্ন নাট্য ও সাংস্কৃতিক সংগঠনের কর্মীরা ।

সংবাদটি শেয়ার করুন

Developed by: