মঙ্গলবার, ১১ মে ২০২১ খ্রীষ্টাব্দ | ২৮ বৈশাখ ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

সিলেটের তৈরী কেনোপি ও ওয়াটার কুকার ব্রিটেনের মার্কেটে



37.নিউজ ডেস্ক ::
ব্রিটেনের রেষ্টুরেন্টের কেনোপি ও ওয়াটার কুকার তৈরী করছে সিলেটের খাদিমনগরে স্থাপিত রপ্তানী কারক শিল্প প্রতিষ্ঠান দ্যা ব্রিটিশ গ্যাস কুকার কোম্পানী বাই সিলেট ওয়েল্ডিং। এই পন্যগুলো শুধুমাত্র ব্রিটেনে তৈরী হতো। যা বর্তমানে এই শিল্প প্রতিষ্ঠানের নিরলস প্রযুক্তিগত প্রচেষ্টার মাধ্যমে এখন সিলেটে তৈরী করা সম্ভব হচ্ছে। প্রতিষ্ঠানটি ২০০৬ সাল থেকে ব্রিটেনের বাজারে কিচেন ইকুইপমেন্ট রপ্তানী করে আসছে।

বুধবার তাদের ৩৮তম রপ্তানী সম্পন্ন হয়। রপ্তানী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানের ব্যাবস্থাপক জাহেদ আহমদ, সহ ব্যাবস্থাপক মো. মনিরুল হক, হিসাব রক্ষক নুরুল ইসলাম, অফিস কর্মকর্তা নজরুল ইসলাম, দেলোয়ার হোসেন সুমনসহ প্রতিষ্ঠানের কর্মচারীবৃন্দ।
কেনোপি ও ওয়াটার কুকার প্রথমবারের মতো ব্রিটেনের বাজারে যাচ্ছে। প্রতিষ্ঠানের স্বত্তাধিকারী সিআইপি কয়ছর আহমদ আশাবাদ ব্যক্ত করেন যে, এই প্রতিষ্ঠানের অন্যান্য নিয়মিত পন্যের পাশাপাশি এ দুটিও জনপ্রিয়তার শীর্ষে অবস্থান করবে। প্রবাসী বাংলাদেশী এখন স্বল্প মুল্যে এই ইঞ্জিনিয়ারিং পন্যগুলো ব্রিটেনে ক্রয় করতে পারবেন।

সংবাদটি শেয়ার করুন

Developed by: