বুধবার, ১ ডিসেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ১৭ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

সিটি কর্পোরেশন নির্বাচন নিয়ে দ্বিধা-দ্বন্দ্বে বিএনপি



150310034251_dhaka_city_corporation_south_640x360_bbc_nocreditনিউজ ডেস্ক :: ঢাকা এবং চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে অংশগ্রহণের প্রশ্নে বিএনপি খুব শীঘ্রই তাদের সিদ্ধান্ত চূড়ান্ত করবে বলে জানিয়েছেন দলের একজন নেতা।
বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান জানান, সিটি কর্পোরেশন নির্বাচনে অংশগ্রহণ করা যায় কিনা সেটা নিয়ে তারা ভাবছেন। শীঘ্রই এ ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে।
বিবিসি বাংলাকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি স্বীকার করেন যে এ নিয়ে তারা কিছুটা দ্বিধা-দ্বন্দ্বে ভুগছেন। নির্বাচনে অংশ গ্রহণের প্রশ্নে দলের মধ্যে দুরকমের মত রয়েছে।
নজরুল ইসলাম খান বলেন, বর্তমান সরকারের অধীনে বিএনপি এর আগেও স্থানীয় সরকার নির্বাচনে অংশ নিয়েছে। পাঁচটি সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপি প্রার্থীরা জয়ী হয়েছিলেন। কিন্তু তারপরও তারা কাজ করতে পারেন নি। পাঁচ মেয়রের মধ্যে তিন জনের বিরুদ্ধে সরকার মামলা দিয়েছে। এদের দুজন কারাবন্দী হয়ে আছেন। একজন গ্রেফতার এড়িয়ে পালিয়ে বেড়াচ্ছেন। নির্বাচিত হওয়ার পরও এরা কেউ দায়িত্ব পালন করতে পারছেন না।
নজরুল ইসলাম খান বলেন, নির্বাচন নিয়ে দলের মধ্যে কথা-বার্তা যে হচ্ছে না তা নয়। কিন্তু চূড়ান্ত সিদ্ধান্ত এখনো হয়নি। তিনি বলেন, মনোনয়নপত্র দাখিলের তারিখ যেহেতু খুব কাছে, তাই বিএনপি শীঘ্রই এ ব্যাপারে তাদের সিদ্ধান্ত নেবে।
তিনি স্বীকার করেন যে নির্বাচন প্রশ্নে দলের মধ্যে দু ধরণের মতই আছে।
“নির্বাচন নিয়ে কিছু লোকের আগ্রহ আছে। আবার কিছু লোকের আপত্তিও আছে। তারা বলছেন, এই সরকারের অধীনে নির্বাচন করে লাভ কি। যদি জিতি, তাহলেও তো কাজ করতে দিচ্ছে না।
তিনি বলেন, আমরা ভোটে গিয়ে ভোট পেলেই তো হবে না, এই ভোট রক্ষা করতে হবে। নির্বাচনের ভোট পাল্টে দেয়ার চেষ্টা করতে পারে। সেজন্য আমাদের এসব ভাবতে হচ্ছে।
বিএনপি নির্বাচনে গেলে সেক্ষেত্রে চলমান আন্দোলনের কর্মসূচি শিথিল করা হবে কীনা জানতে চাইলে তিনি বলেন, বিএনপি যেসব দাবিতে আন্দোলন করছে, সেই আন্দোলন চলবে। এখন আন্দোলনের ফর্ম বা স্টাইলে কোন পরিবর্তন আসবে কিনা সেটা দেখা হবে।
সূত্র : বিবিসি

সংবাদটি শেয়ার করুন

Developed by: