মঙ্গলবার, ২ মার্চ ২০২১ খ্রীষ্টাব্দ | ১৮ ফাল্গুন ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «  

‘সালাহ উদ্দিনকে নিয়ে সরকারের খেলা অমানবিক’



11. amaz uddinনিউজ ডেস্ক::
বিএনপির যুগ্ম-মহাসচিব সালাহ উদ্দিন আহমেদকে নিয়ে সরকারের খেলা অমানবিক, অবাস্তব ও অকল্পনীয় বলে মন্তব্য করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ও বিশিষ্ট রাষ্ট্রবিজ্ঞনী অধ্যাপক ড. এমাজউদ্দীন আহমেদ। আজ শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে স্বাধীনতা ফোরাম আয়োজিত এক সমাবেশে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, সরকার দলীয় অনেক মন্ত্রী-নেতারা বলছেন- সালাহ উদ্দিন আহমেদ নিজেই এতদিন লুকিয়ে ছিলেন। এগুলো কোনো কথা নয়, এগুলো কু-কথা। তিনি কেন লুকিয়ে থাকবেন, কি হয়েছে তার?

এ সময় তিনি সালাহ উদ্দিন আহমেদকে অপহরণ, এরপর শিলংয়ে পৌঁছানো থেকে সব বিষয় জনগণকে জানানোর জন্য বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠনের দাবি জানান।
তিনি আরও বলেন, সালাহ উদ্দিনের অপহরণ রহস্য জাতির কাছে তুলে ধরা জরুরি। কিন্তু অবস্থাদৃষ্টে মনে হচ্ছে, সরকার এ ঘটনার তদন্তে রাজি নয়। তারা তাকে নিয়ে খেলায় মেতে উঠেছে।

এমাজউদ্দিন বলেন, সালাহ উদ্দিনের কিছু হলে বর্তমান সরকারকেই তার দায়ভার নিতে হবে। কতিপয় বুদ্ধিমান বলছেন- কিসের গণতন্ত্র, আগে প্রয়োজন উন্নয়ন। এরা সবাই আধা-শিক্ষিত। তাদের উদ্দেশ্যে আমি বলছি- জাতীয় অগ্রগতির জন্য গণতন্ত্র অপরিহার্য। গণতন্ত্র ছাড়া কোনো সভ্য জাতি এগিয়ে যেতে পারে না।

সংগঠনের সভাপতি আবু নাসের মোহাম্মাদ রহমতউল্লাহর সভাপতিত্বে যুব সমাবেশে আরো বক্তব্য রাখেন- বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট আহমেদ আজম খান, ব্যারিস্টার পারভেজ আহমেদ প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

Developed by: