রবিবার, ২৮ নভেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ১৪ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

সারাদেশে অবরোধ অব্যাহত : সিলেটসহ তিন জেলায় হরতাল চলছে



HORTALনিউজ ডেস্ক :: ২০ দলীয় জোটের ডাকা লাগাতার অবরোধের আজ তৃতীয় দিন। সিলেট, নোয়াখালী এবং যশোরে আজ সকাল-সন্ধ্যা হরতাল চলছে।
অবরোধ কর্মসূচি অব্যাহত থাকবে বলে জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।
‘দুঃশাসনের অবসান ও বিপন্ন গণতন্ত্র’ পুনরুদ্ধারের লক্ষ্যে ডাক দেয়া এ অবরোধ কর্মসূচি পরবর্তী ঘোষণা না দেয়া পর্যন্ত চালিয়ে যাওয়ার জন্য জোটের সব নেতা-কর্মী ও দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন তিনি। গতকাল বুধবার রাতে দলের যুগ্ম মহাসচিব সালাহউদ্দিন আহমেদ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।
এদিকে অবরোধের মধ্যে সিলেটসহ তিন জেলায় আজ সকাল-সন্ধ্যা হরতাল পালিত হচ্ছে।
দিনের শুরুতেই সিলেটে জেলা ছাত্রদল নেতা লিটন আহমদ, জাহেদ তালুকদার, আব্দুর রউফ, আহাদুর রহমান, নাহিদ আহমদ মন্টি, রুমন আহমদ রাজু ও শাহিন আহমদের উপস্থিতিতে নগরীর চৌহাট্টা এলাকায় ছাত্রদল নেতাকর্মীরা মিছিল বের করে। এ সময় মিছিলকারীরা কয়েকটি ককটেলের বিস্ফোরণ ঘটায়।
সিলেট মেট্রোপলিটনের অতিরিক্ত উপ পুলিশ কমিশনার মোহাম্মদ রহমত উল্লাহ বলেন, চৌহাট্টায় মিছিল হচ্ছে খবর পেয়ে আমরা সেখানে উপস্থিত হই। তবে সেখান থেকে কাউকে পাওয়া যায়নি। দলীয় চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে গুলশানের কার্যালয়ে অবরুদ্ধ করে রাখা ও ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে গ্রেফতারের প্রতিবাদে সিলেটে এই হরতাল আহ্বান করা হয়েছে। বুধবার সকাল সোয়া ১০টায় নগরীর দরগাগেইটে মিছিলপূর্ব সমাবেশ থেকে হরতালের ঘোষণা দিয়েছিলেন মহানগর বিএনপির সদস্য সচিব বদরুজ্জামান সেলিম।
বৃহস্পতিবার হরতালের ডাক দিয়েছে নোয়াখালী জেলা বিএনপি। জেলার চৌমুহনীতে যুবদল কর্মী নিহতের ঘটনায় তারা এ হরতাল আহবান করে। এদিকে বুধবার রাত থেকে বৃহস্পতিবার সকাল ৯টা পর্যন্ত পুলিশী অভিযানে নোয়াখালীতে বিএনপির ১৩ জন, জামায়াতের-শিবিরের ১০ জনকে আটক করেছে পুলিশ।
জেলা পুলিশ সুপার(এসপি) ইলিয়াছ শরীফ জানান, জেলার বিভিন্ন উপজেলায় অভিযান চালিয়ে ২৩জনকে আটক করা হয়েছে। জেলার গুরুত্বপূর্ণ স্থানে পুলিশের পাশাপাশি বিজিবি মোতায়েন রয়েছে।
এছাড়াও যশোর জেলায় বৃহস্পতিবার সকাল-সন্ধ্যা হরতালের ডাক দিয়েছে জেলা বিএনপি। বুধবার সন্ধ্যায় দলের জেলা কমিটির যুগ্ম সম্পাদক আবদুস সালাম আজাদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ হরতালের ডাক দেয়া হয়। গাড়ি পোড়ানোর মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলামকে আসামি করার প্রতিবাদে এ হরতাল ডাকা হয়।

সংবাদটি শেয়ার করুন

Developed by: