বুধবার, ১৫ জুলাই ২০২০ খ্রীষ্টাব্দ | ৩১ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «   ফ্রান্সে টানা চতুর্থদিন মৃত্যুর রেকর্ড, ৪ হাজার ছাড়াল প্রাণহানি  » «   সিঙ্গাপুরে আরও ১০ বাংলাদেশি করোনায় আক্রান্ত  » «   মিশিগানের হাসপাতালে আর রোগী রাখার জায়গা নেই  » «   ৩ হাসপাতাল ঘুরে চিকিৎসা না পেয়ে স্কুলছাত্রের মৃত্যু  » «  

সাবমেরিন ঠেকানোর খবর মিথ্যা বলে উড়িয়ে দিল ভারত



আন্তর্জাতিক ডেস্ক:: নিজেদের জলসীমায় ভারতীয় সাবমেরিনের অনুপ্রবেশের চেষ্টা ঠেকানোর হয়েছে বলে পাকিস্তান যে দাবি করেছিল তা মিথ্যা বলে উড়িয়ে দিয়েছে ভারত।পাকিস্তান একটি ভিডিও প্রকাশ করে এমনটা জানানোর পর ভারতীয় নৌবাহিনীর পক্ষ থেকে আরেকটি বিবৃতিতে ঘটনার কথা অস্বীকার করা হয়েছে।

এ বিষয়ে ভারতীয় নৌবাহিনী বলছে, ভারতীয় নৌ সেনা জাতীয় নিরাপত্তার স্বার্থে যা প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার, তাই করবে। গত কয়েকদিন ধরেই আমরা সাক্ষী থেকেছি পাকিস্তানের এরকমভাবে ভুল তথ্য দিয়ে বিভ্রান্ত করার সঙ্গে। মূলত পাকিস্তান এই কাজটির মাধ্যমে ‘প্রোপাগান্ডা’ ছড়াতে চাইছে।

এর আগে, পাকিস্তানি নৌবাহিনীর মুখপাত্র বিবৃতিতে দিয়ে জানায়, পাকিস্তানি নৌবাহিনী তাদের বিশেষ দক্ষতা কাজে লাগিয়ে সাবমেরিনটিকে পাকিস্তানের জলসীমায় অনুপ্রবেশ ঠেকিয়েছে। পাকিস্তান এখন শান্তিপ্রক্রিয়া বিঘ্নিত করতে চায় না। তাই ভারতীয় সাবমেরিনকে আক্রমণ করা হয়নি।

প্রসঙ্গত, পুলওয়ামায় জঙ্গি হামলা এবং বালাকোটে ভারতের এয়ার স্ট্রাইকের পর দুই দেশই তাদের স্থল, জল ও আকাশপথে অতি সতর্কতা জারি করা হয়েছে। যদিও পুলওয়ামা, এয়ার স্ট্রাইক ও তার পরবর্তী পরিস্থিতিতে দুই দেশের নৌসেনার মধ্যে এই প্রথমবার চাপা উত্তেজনার আবহ তৈরি হল।

সংবাদটি শেয়ার করুন

Developed by: