শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ৪ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

সাকিবের সেঞ্চুরিতে টাইগারদের সংগ্রহ ২৮১/৭



Shakib-Al-Hasan-Pakistan_2834301স্পোর্টস ডেস্ক::
সাকিব আল হাসানের সেঞ্চুরি ও মুশফিকুর রহিমের হাফ সেঞ্চুরিতে সফরকারী জিম্বাবুয়েকে ২৮২ রানের টার্গেট দিয়েছে বাংলাদেশ।
শুক্রবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট করে এ রান সংগ্রহ করে স্বাগতিকরা
এর আগে টসে হেরে ব্যাটিংয়ের আমন্ত্রন পাওয়া বাংলাদেশের হয়ে ব্যাটিং উদ্বোধন করতে আসেন ১৩১টি ওয়ানডে খেলা বাঁহাতি ওপেনার তামিম ইকবাল এবং ২৩টি ওয়ানডে খেলা আনামুল হক বিজয়। ম্যাচের চতুর্থ ওভারে পানিয়াঙ্গারার করা তৃতীয় বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন তামিম। দলীয় ৮ রানের মাথায় ১৫ বল খেলে তিনি ৫ রান করেন।

তামিম ইকবালের বিদায়ের পর আনামুল হক এবং টেস্টে অসাধারণ পারফর্ম করা বাংলাদেশের ছোট্ট ব্রাডম্যান মুমিনুল হক ব্যাটিংয়ের হাল ধরেন। কিন্তু পাওয়ার প্লে’র দশ ওভার শেষ হওয়ার ঠিক এক বল আগে চাতারার বলে তুলে মারতে গিয়ে ১২ রান করে চিগুম্বুরার হাতে ধরা দেন আনামুল। ফলে, দলীয় সংগ্রহ দাঁড়ায় দুই উইকেটে ২৬ রান।

তামিম-আনামুলের পর সাজঘরে ফেরেন মাহামুদুল্লাহ। স্বাগতিকরা ব্যাটিং বিপর্যয়ে পড়ে ১১.৪ ওভার শেষে করে তিন উইকেটে ৩১ রান। মাহামুদুল্লাহ এক রান করে চাতারার বলে কামুনগোজির হাতে ধরা পড়েন।

খুব দ্রুতই তিন উইকেট হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়া স্বাগতিকদের হয়ে হাল ধরার চেষ্টা করছিলেন মুমিনুল এবং সাকিব আল হাসান। ৩৯ রানের জুটি গড়ে ১৯তম ওভারের চতুর্থ বলে ৩১ রান করে নাইম্বুর বলে বোল্ড হয়ে ফেরেন মুমিনুল।
এরপর ব্যাটিং ক্রিজে সাকিব আল হাসান এবং মুশফিকুর রহিম জুটি বেঁধে জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে যে কোনো উইকেটে সর্বোচ্চ রানের জুটি গড়েন।
১৪৮ রানের জুটি গড়ে বিচ্ছিন্ন হন সাকিব-মুশফিক। কামুনগোজির বলে পানিয়াঙ্গারার হাতে ক্যাচ দেওয়ার আগে ১০১ রান করেন সাকিব। ৯৯ বল থেকে তিনি ১০টি চার হাঁকিয়ে ইনিংসটি সাজান। আউট হওয়ার আগে বাংলাদেশের সেরা অলরাউন্ডার ওয়ানডে ক্যারিয়ারে নিজের ষষ্ঠ শতক হাঁকান। ৯৫ বলে তিনি ১০টি চার হাঁকিয়ে শতকের ঘরে পৌঁছান।

সাকিবের বিদায়ের পর মুশফিক তার ক্যারিয়ারের ১৭তম অর্ধশতক হাঁকিয়ে ৬৫ রান করে পানিয়াঙ্গারার বলে সলোমন মিরের হাতে ধরা পড়েন। ৭২ বলে দুটি করে চার ও ছয়ে তিনি এ ইনিংসটি খেলেন। এরপর মাশরাফি পানিয়াঙ্গারার তৃতীয় শিকারে পরিণত হন। এক রান করে টাইগার দলপতি বোল্ড হন।

তবে, অভিষেক ম্যাচেই ব্যাট হাতে দারুণ সফলতা দেখিয়েছে সাব্বির রহমান। ২৫ বলে ৪৪ রান করে অপরাজিত থাকেন তিনি। ব্যাটে ঝড় তুলে তিনটি করে চার ও ছয়ে সাব্বির তার অভিষেক ইনিংসটি সাজান।
পাওয়ার প্লে’তে স্বাগতিকদের সংগ্রহ দাঁড়ায় দুই উইকেটে ২৭ রান। ২০ ওভার শেষে তাদের দলীয় রান ছিলো চার উইকেটে ৭০ রান। ২৫.২ ওভারে টাইগাররা দলীয় শতক করে।

পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে দুই দল। টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল সফরকারী অধিনায়ক এলটন চিগুম্বুরা।

সংবাদটি শেয়ার করুন

Developed by: