বৃহস্পতিবার, ২৬ মে ২০২২ খ্রীষ্টাব্দ | ১২ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «  

সাকিবের আরেকটি অনবদ্য রেকর্ড



11. daily sylhet shakibডেইলি সিলেট ডেস্ক: একের পর এক অর্জন দিয়ে ইতিহাসের পাতায় নাম লেখাচ্ছেন। সাকিব আল হাসানের অর্জনের তালিকায় আজ যুক্ত হলো আরও একটি অধ্যায়। ইতিহাসের মাত্র চতুর্থ ক্রিকেটার হিসেবে ওয়ানডেতে নিজ দেশের মাটিতে দুই হাজার রান ও ১০০ উইকেটের ‘ডাবল’-এর ক্লাবে নাম লেখালেন এই অলরাউন্ডার। যে কীর্তি এত দিন ছিল কেবল সনাৎ জয়াসুরিয়া, স্টিভ ওয়াহ ও জ্যাক ক্যালিসের নামের পাশে।

দেশের মাটিতে ১০০ উইকেট সাকিবের আগেই হয়ে গিয়েছিল। ২০০০ রান পূর্ণ হতে আজ দরকার ছিল মাত্র ১৬ রান। ১৯তম ওভারের শেষ বলে এলটন চিগুম্বুরাকে থার্ডম্যানে ঠেলে দিয়ে দুই হাজার রান পূর্ণ হয় সাকিবের। সঙ্গে সঙ্গেই বিরল সেই তালিকায় উঠে যায় সাকিবের নাম। ৭১ ম্যাচ খেলে এই অর্জন পূর্ণ করলেন সাকিব। দিনটাকে আরও স্মরণীয় করে রাখতে দারুণ ব্যাটিংও করেছেন। তুলে নিয়েছেন ক্যারিয়ারের ষষ্ঠ ওয়ানডে সেঞ্চুরি।

শ্রীলঙ্কার সাবেক তারকা জয়াসুরিয়া দেশের মাটিতে ১২৮ ম্যাচ খেলে তিন হাজার ৮৮০ রানের পাশাপাশি নিয়েছেন ১১৯ উইকেট। ১৫৩ ম্যাচ খেলে অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক স্টিভ ওয়াহ তিন হাজার ১৬৫ রানের পাশাপাশি নিয়েছেন ১০১ উইকেট। আর দক্ষিণ আফ্রিকার অলরাউন্ডার ক্যালিস নিজ দেশে ১৪২ ম্যাচ খেলে পাঁচ হাজার ১৭৮ রানের পাশাপাশি নিয়েছেন ১১৬ উইকেট।

জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট সিরিজে ইতিহাসের মাত্র তৃতীয় অলরাউন্ডার হিসেবে একই ম্যাচে সেঞ্চুরি ও ১০ উইকেটের কীর্তি গড়েছিলেন সাকিব।

সংবাদটি শেয়ার করুন

Developed by: