রবিবার, ১৩ জুন ২০২১ খ্রীষ্টাব্দ | ৩০ জ্যৈষ্ঠ ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

সহিংসতায় শিশু মৃত্যুতে উদ্বেগ সেভ দ্য চিলড্রেনের



saveনিউজ ডেস্ক :: হরতাল ও অবরোধজনিত সহিংসতায় ১১ জন শিশু নিহত এবং ১২ জন শিশু আহত হওয়ার ঘটনায় উদ্ধেগ প্রকাশ করেছে সেভ দ্য চিলড্রেন।
আজ মঙ্গলবার সেভ দ্য চিলড্রেনের কান্ট্রি ডিরেক্টর মাইকেল ম্যাকগ্রাথ এক বিবৃতিতে এ উদ্ধেগের কথা প্রকাশ করেন।
বিবৃতিতে তিনি আরও বলেন, চলমান রাজনৈতিক অস্থিরতার ব্যাপক প্রভাব পড়ছে শিক্ষাব্যবস্থায়। গত দেড় মাস ধরে স্কুলগুলো রোববার থেকে বৃহস্পতিবার বন্ধ থাকছে। এতে করে শিশুরা ক্লাস করতে পারেনি এবং অনেক শিশুর পরীক্ষা পিছিয়েছে বারবার।
মাইকেল ম্যাকগ্রাথ আরও বলেন, শিশুদের নিরাপত্তা, স্বাস্থ্য আর সার্বিক কল্যাণের উপর তাৎক্ষনিক প্রভাবের বাইরেও আমরা শিশুদের উপর সহিংসতার মানসিক প্রভাব নিয়ে আমরা উদ্বিগ্ন। গবেষণায় দেখা গেছে, যেসব শিশু ভয়ের পরিবেশে বাস করে তারা সহিংসতার সংস্পর্শে অনেকভাবে বদলে যেতে পারে।
নিরবচ্ছিন্ন সহিংস পরিবেশে বাস করা শিশুদের সহিংস হয়ে উঠার সম্ভাবনাও অনেক বেশী। বিশেষ করে ছোট শিশুরা ক্রমাগত সহিংসতার মধ্যে থেকে আত্মরক্ষার কৌশল হিসেবে নিজেরাই সহিংস হয়ে উঠতে পারে। মূলধারার রাজনৈতিক প্রক্রিয়ায় বিশ্বাস হারিয়ে ফেললে তারা এমনকি চরমপন্থার দিকেও ঝুঁকে পড়তে পারে।

সেভ দ্য চিলড্রেন দৃঢ়ভাবে বিশ্বাস করে যে, বিদ্যমান সংকটের সাথে সম্পৃক্ত সকল পক্ষ শিশুদের সহিংসতার শিকার হওয়া এড়াতে যথেষ্ট ভূমিকা রাখছে না। বরং শিশুদের নিরাপত্তা এবং সার্বিক কল্যাণ নিশ্চিত করার ক্ষেত্রে একরকম দুঃখজনক ঔদাসীন্য পরিলক্ষিত হচ্ছে।
সেভ দ্য চিলড্রেন দেশের সকল শিশুর শারীরিক ও মানসিক সুস্বাস্থ্যের সুরক্ষাকে সর্বোচ্চ অগ্রাধিকার ও তাদের শিক্ষা গ্রহণের সুযোগ নিশ্চিত করতে চলমান সংকটের সাথে সম্পৃক্ত সকল পক্ষের কাছে আহ্বান জানায়।

সংবাদটি শেয়ার করুন

Developed by: