সোমবার, ১২ এপ্রিল ২০২১ খ্রীষ্টাব্দ | ২৯ চৈত্র ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

‘সরকার যুদ্ধ পরিস্থিতির মধ্যে এসএসসি পরিক্ষা গ্রহণ করছে’



6. nahidনিউজ ডেস্ক::
শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, সরকার যুদ্ধ পরিস্থিতির মধ্যে এসএসসি পরিক্ষা গ্রহণ করছে।এবং এই পরিক্ষা অনুষ্ঠানে বেশ কৌশলী হয়ে আমাদের কাজ করতে হচ্ছে। গতানুগতিক ও প্রচলিত শিক্ষার বাইরে নতুন প্রজন্মকে আমরা গড়ে তুলছি আধুনিক বাংলাদেশে গড়ার লক্ষ্যে দক্ষ ও জ্ঞানী নাগরিক হিসেবে। বৃহস্পতিবার সকালে সাভার সেনানিবাসে সেনাবাহিনী পরিচালিত আর্মি ইনষ্টিটিউট অব বিজনেস এডমিনিষ্ট্রেশন নামের শিক্ষা প্রতিষ্ঠানের নতুন এক বিশেষায়িত উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানের উদ্ধোধন করতে গিয়ে এ কথা বলেন তিনি।

শিক্ষামন্ত্রী বলেন, সামরিক বাহিনীর বিশ্বে সুনাম অর্জন করে জাতির জন্যে অসামান্য গৌরব বহন করে এনেছে। বিশ্বে শান্তি প্রতিষ্ঠায় তাদের অবদান ও অনস্বীকার্য। পাশাপাশি দেশের নানা কর্মকান্ডে সম্পৃক্ত হয়ে জনগনের অনেক বেশী আস্থা অর্জন করেছে সেনাবাহিনী। দেশ রক্ষার বাইরে সম্পৃক্ত হয়ে সেনাবাহিনী মান সম্মত শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তোলা ও পরিচালনায় যে সাফল্য অর্জন করেছে তাতে জাতি অনুপ্রানিত ও গর্বিত।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সেনাবাহিনীর নয় পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল ওয়াকার উজ জামান, আর্মি ইনষ্টিটিউট অব বিজনেস এডমিনিষ্ট্রেশনের পরিচালক অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল একে এম এম শওকত হাসান সহ সেনাবাহিনীর উধ্বর্তন কর্মকর্তারা ।

অনুষ্ঠানে জিওসি বলেন, সেনাবাহিনীর তত্বাবধানে পাঁচটি মেডিকেল কলেজ হাসপাতাল, তিনটি ইঞ্জিনিয়ার ইউনিভার্সিটি এবং দুটি আর্মি ইনষ্টিটিউট অব বিজনেস এডমিনিষ্ট্রেশন প্রতিষ্ঠার উদ্যোগের অংশ হিসেবেই এই প্রতিষ্ঠানটি যাত্রা শুরু করলো।

সংবাদটি শেয়ার করুন

Developed by: