রবিবার, ১১ এপ্রিল ২০২১ খ্রীষ্টাব্দ | ২৮ চৈত্র ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

‘সরকার জামায়াত-হেফাজতের সঙ্গে আঁতাত করছে’



27. kamalনিউজ ডেস্ক::
সরকার জঙ্গিবাদের বিরুদ্ধে কথা বলছে আবার জামায়াত-হেফাজতের সাথে আঁতাত করছে। না হলে যুদ্ধাপরাধীর বিচারের চিঠি পৌঁছাতে ৭ দিন লাগবে কেন? এগুলোর পিছনে দূষিত রাজনীতি কাজ করছে বলে মন্তব্য করেছেন, সাংস্কৃতিক ব্যক্তিত্ব কামাল লোহানী।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চ আয়োজিত ‘ত্বকী হত্যার বিচারে রাষ্ট্রের অনিহা’ শীর্ষক এক গোলটেবিল বৈঠকে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, দেশে ত্বকী মঞ্চের মতো বিভিন্ন ধরণের মঞ্চ রয়েছে। এগুলোকে একত্রিত করে কেন্দ্রীয়ভাবে আন্দোলন গড়ে তুলতে হবে। আর সরকার যদি জনবিচ্ছিন্ন হয়, তাহলে আমরা আন্দোলন করবো না কেন?

তিনি আরও বলেন, ঢাকা শহরের ট্রাফিক জ্যামের মতোই হচ্ছে এদেশের বুদ্ধিজীবিদের অবস্থা। যে যেভাবে ইচ্ছে চলছে, কোন বাঁধা নেই। এরাই যুদ্ধাপরাধীদের বিচার চাচ্ছে, আবার তারাই জামায়াত-হেফাজতের সাথে আঁতাত করছে।

বৈঠকে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির উপদেষ্টা মঞ্জুরুল আহসান খান বলেন, প্রতিটি জেলাতেই নারায়ানগঞ্জের মতো মাফিয়া চক্র রয়েছে। যার সাথে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের লোকজন জড়িত। এগুলোকে বিচারের আওতায় আনতে হবে।

গোলটেবিল বৈঠকে তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যৎ বন্দর রক্ষা জাতয়ি কমিটির সদস্য সচিব আনু মোহাম্মদ বলেন, মুক্তিযুদ্ধের চেতনা রক্ষা করা কি শামীম ওসমানকে রক্ষা করা? যৌন সন্ত্রাসীদের রক্ষা করা? সরকার মুক্তিযুদ্ধের চেতনাকে কলংকিত করছে। মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন করতে হলে ত্বকী হত্যার বিচার করতে হবে।

বৈঠকে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বাসদের সাধরণ সম্পাদক খালেকুজ্জামান, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকী প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

Developed by: