রবিবার, ১৩ জুন ২০২১ খ্রীষ্টাব্দ | ৩০ জ্যৈষ্ঠ ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

সমুদ্র পথে বিদেশ যাত্রা : সুনামগঞ্জের ৫০ যুবক নিখোঁজ



Untitled-1 copyনিউজ ডেস্ক :: সমুদ্র পথে মালয়েশিয়া ও থাইল্যান্ডের উদ্দেশ্যে রওয়ানা হওয়া সুনামগঞ্জের অন্তত ৫০ যুবক নিখোঁজ রয়েছে বলে জানিয়েছে পরিবারের সদস্যরা। ভাগ্য বদলের আশায় যাওয়া ওই যুবকদের পরিবারে এখন শুধু আহাজারি।

একটু সুখ আর স্বচ্ছলতার আশায় সুনামগঞ্জের প্রায় প্রতিটি উপজেলা থেকে দালালদের মাধ্যমে মালয়েশিয়া ও থাইল্যান্ডের উদ্দেশ্যে তিন মাস আগে রওয়ানা দেয় ৫০ যুবক। দালালদের প্রলোভনের শিকার এই যুবকদের আর কোনো খোঁজ নেই।

নিখোঁজ যুবকদের পরিবারের সদস্যরা বলেন, তাদেরকে পরিবারের সদস্যরা যেতে মানা করেছিলেন। যুবকদের রওয়ানা হওয়ার ৩ দিন পর থেকে নিখোঁজ যুবকদের পরিবারের সদস্যরা দালালদের সঙ্গে যোগাযোগ করতে চেয়ে ব্যর্থ হন। সদস্যরা এখনো জানেন না তারা বেঁচে আছেন না মারা গেছেন।

তাদের খবর নিতে পরিবারের সদস্যরা দালালদের কাছে গেলেও কোনো সঠিক উত্তর পাচ্ছেন না তারা। তবে বেশীর ভাগ দালালই এখন পলাতক।

সুনামগঞ্জের পুলিশ সুপার হারুন অর রশিদ বলেন, মানবপাচারকারী চক্রের সুনির্দিষ্ট কোনো তথ্য আমাদের কাছে ছিলো না। এখন বিভিন্ন গণমাধ্যম থেকে তথ্য সংগ্রহ করে কয়েকজন দালালের নাম পেয়েছি। তাদেরকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার নুরপুর গ্রামের হাবিব, জমসিদ, ইয়াহিয়া, হারিছসহ একটি দালাল চক্র, প্রত্যেক যুবকের কাছ থেকে ২ লাখ টাকা করে হাতিয়ে নিয়েছে বলে জানা গেছে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: