শনিবার, ১ অক্টোবর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৬ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

সমাবেশ করার জন্য নেতাকর্মীরা প্রস্তুত: রিজভী



rizvi-300x222নিউজ ডেস্ক :: বিএনপির যুগ্ম মহাসচিব এ্যাডভেকেট রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, আমাদের নেতাকর্মীরা সমাবেশ করার জন্য প্রস্তুত। সমাবেশ করার জন্য ২০ দলীয় জোট তিনটি স্থানের কথা উল্লেখ করে ডিএমপির কাছে অনুমতি চেয়েছে, যেখানে অনুমতি দিবে সেখানেই শান্তিপূর্ন সমাবেশ করা হবে।

শনিবার বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা প্রতিদিন ডটকমকে তিনি এ কথা জানান।
রিজভী আহমেদ বলেন, পুলিশ প্রশাসন এখন পর্যন্ত অনুমতি দেয়নি বলেছে পরে জানাবে। আমাদের একটা কিছু করতে হবে। সে অর্থে বিএনপির পূবনির্ধারিত সমাবেশ হবেই। আওয়ামী লীগ ১৬টি জায়গায় সমাবেশ করবে। আর আমাদের একটি জায়গায়ও করতে দিবে না। এটাই তাদের গণতন্ত্রের পাথর্ক্য।
তিনি বলেন, আমাদের পূর্ব ঘোষিত বিএনপির সমাবেশ করতে দিচ্ছে না। রাষ্ট্রক্ষমতার জোরে সরকার বলছে সমাবেশ করতে দিবে না। আওয়ামী লীগের নেতাদের বক্তব্য সন্ত্রাসের চিত্র ফুটে উঠেছে। সরকার প্রথমে ১টি জায়গায় সমাবেশের কথা বললে এখন বলছে ১৬ টি জায়গায় সমাবেশ করবে এটা রহস্য জনক। এটি সরকারের একটি চক্রান্ত।
তিনি আরো বলেন, আমরা যথেষ্ট উৎকন্ঠার মধ্যে দিন কাটাচ্ছি। নেতাকর্মীদের বিএনপি অফিসে ঢুকতে দিচ্ছে না। কয়েকদিন ধরে কার্যালয়কে অবরুদ্ধ করে রেখেছে। রাতে বিএনপি অফিসের গেট ভেংগে ভিতরে ঢোকার চেষ্টা করে। এতে অফিসের কর্মরত সবাই আতংকের মধ্যে রয়েছে। শুধু বিএনপি অফিস নয় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও নিরাপত্তাহীনতায় আছে। এজন্য জাতিসংঘ , রাষ্ট্রপতি, আইনজীবি ,সাংবাদিক ও মানবাধিকার সংগঠনের কাছে নিরাপত্তা চেয়েছেন।
র‌্যাব, পুলিশ বাদ দিয়ে রাজপথে আসার জন্য আহবান জানিয়ে বিএনপির এই যুগ্ম মহাসচিব বলেন, র‌্যাব পুলিশ বাদ দিয়ে আসলে দেখা যাবে জনগণ কাদের সাথে আছে। সরকার জনবিছিন্ন হয়ে দমন পিড়ন নীতি প্রয়োগ করছে। জনগণ আন্দোলনের মাধ্যমে এ সরকারকে ক্ষত বিক্ষত করে পতন ঘটাবে এবং সরকার তখন নির্বাচন দিতে বাদ্য হবে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: