মঙ্গলবার, ১১ মে ২০২১ খ্রীষ্টাব্দ | ২৮ বৈশাখ ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

সবার ক্ষেত্রে আইন সমানভাবে প্রয়োগ : ডিএমপি কমিশনার



14. DMPনিউজ ডেস্ক::
ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) নবনিযুক্ত কমিশনার আসাদুজ্জামান মিয়া বলেছেন, সবার ক্ষেত্রে আইন সমানভাবে প্রয়োগ করবেন। জনগণের নিরাপত্তা দিতে অপরাধীদের সঙ্গে কোনো আপস করবেন না তিনি।
বুধবার দুপুর ১২টার দিকে রাজধানীর মিন্টোরোডে ডিএমপি মিডিয়া সেন্টারে তিনি এসব কথা বলেন। ডিএমপি কমিশনার হিসেবে যোগদানের প্রথম দিন তিনি সাংবাদিকদের মুখোমুখি হন।
গত ৪ জানুয়ারি বিকাল ৫টা থেকে রাজধানীতে সভা-সমাবেশ নিষিদ্ধ করলেও পুলিশের উপস্থিতিতে ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতাকর্মীরা তা ভঙ্গ করেছে এবং পুলিশও নীরব ছিল। এ বিষয়ে এক সাংবাদিকের প্রশ্নের জবাবে আসাদুজ্জামান মিয়া বলেন, “আমি আজ থেকে দায়িত্ব গ্রহণ করেছি। আগে কী হয়েছে সে সম্পর্কে আমি কিছু বলতে চাই না। আমার দায়িত্বপালনকালে আইন সমভাবে প্রয়োগের চেষ্টা করা হবে।”

আছাদুজ্জামান মিয়া বলেন, জনগণের ‘স্বার্থে’ জীবনবাজি রেখে কাজ করবে তার বাহিনী।
তিনি বলেন, ২০১৩ সালেও দেশকে অশান্ত করতে নাশকতা চালানো হয়েছিল। সেখানে সারাদেশে ১৩ জন পুলিশ সদস্য নিহত হয়েছিলেন। শতাধিক পুলিশ সদস্য আহত হয়েছেন। তারপরও পুলিশ জনস্বার্থে জীবনবাজি রেখে কাজ করেছে। আগামীতেও তারা জনস্বার্থে নিরলসভাবে কাজ করে যেতে চায়।
হাইওয়ে পুলিশের দায়িত্ব থেকে ঢাকা মহানগর পুলিশের দায়িত্ব নিয়ে বুধবার নিজের কার্যালয়ে প্রথম সংবাদ সম্মেলন করেন উপমহাপরিদর্শক আছাদুজ্জামান।
১৯৮৮ সালে পুলিশ বাহিনীতে যোগ দেয়ার পর তিনি ডিআইজি হিসেবে হাইওয়ে রেঞ্জের আগে ঢাকা রেঞ্জ, চট্টগ্রাম রেঞ্জ ও খুলনা রেঞ্জের দায়িত্ব পালন করেন।
সন্ত্রাস, নাশকতা ও জঙ্গিবাদ প্রতিরোধে পুলিশ আপসহীনভাবে মনোভাব নিয়ে কাজ করবে বলেও জানান বেনজীর আহমেদের উত্তরসূরি আছাদুজ্জামান।
কমিশনার বলেন, যারা গাছ কেটে, গাড়িতে আগুন নিয়ে জনগণের জানমালের ক্ষতি সাধন করতে চায়, তাদের কোনো ধরনের ছাড় দেয়া হবে না।
অবরোধের মধ্যে আছাদুজ্জামানের দায়িত্ব নেয়ার আগের দিনই ঢাকায় ছয়টি গাড়িতে আগুন দেয় দুর্বৃত্তরা।
এক প্রশ্নের জবাবে নতুন কমিশনার বলেন, প্রজাতন্ত্রের কর্মচারী হিসেবে আইন মেনে পুলিশ দায়িত্ব পালন করবে। তারা পেশাদারী মনোভাবের বাইরে যাবে না।

সংবাদটি শেয়ার করুন

Developed by: