শনিবার, ১০ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

সবচেয়ে মোটা মানুষের মৃত্যু



keithআন্তর্জাতিক ডেস্ক:: বিশ্বের সবচেয়ে মোটা মানুষ কেইথ মার্টিন (৪৪) মারা গেছেন। ৪৪৫ কেজি ওজনের কেইথ হৃৎপিণ্ডের প্রদাহজনিত রোগে ভুগছিলেন ।

শুক্রবার ব্রিটিশ সংবাদমাধ্যমগুলো এ তথ্য জানিয়েছেন।

বেকার কেইথের দিন কাটতো খাওয়া দাওয়া আর শুয়ে থেকেই। লন্ডনের এই বাসিন্দা প্রতিদিন ২০ হাজার ক্যালরির খাবার গ্রহণ করতেন। এগুলো সবই ছিল সুপার ফাস্টফুড।

তার সকালের নাস্তার মধ্যে ছিল ছয়টি ডিম, পিৎজা, কাবাব, চাইনিজ খাবার। লাঞ্চ আর ডিনারে থাকতো ঢাউস সাইজের ম্যাকডোনাল্ড বার্গার। আর এর সঙ্গে থাকতো ছয় পাউন্ড কফি ও দুই লিটার সফট ড্রিঙ্ক।

এর পাশাপাশি সারাদিন চিপস, চকলেট, মিষ্টি আর বিস্কুট চিবুতেন কেইথ।

হৃৎপিন্ডে প্রদাহ ধরা পড়লে গত মার্চে কেইথকে রীতিমতো ক্রেনে করে ঘর থেকে বের করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে তার খাদ্যনালীর সংকোচনের জন্য অপারেশন করা হয়। এর মাধ্যমে তার পাকস্থলীর দুই তৃতীয়াংশ ছেঁটে ফেলা হয়।

অতিরিক্ত ওজনের কারণে কেইথ দীর্ঘ এক যুগ বাড়ি থেকে বের হননি। আর এই সময়টাতে তার সেবাযত্ন করতেন তার দুই বোন শ্যারন ও টিনা। ভাইয়ের মৃত্যুর প্রতিক্রিয়ায় তারা বলেন, আমরা প্রচণ্ডভাবে তার অভাববোধ করবো।

কেইথের পাকস্থলীতে অপারেশনকারী চিকিৎসক ম্যানুয়েল বলেন, ‘সরকারের উচিৎ ফাস্টফুডের দাম বাড়ানো। নতুবা আমাদের কেইথের মতো আরো লোককে দেখতে হবে।’

সংবাদটি শেয়ার করুন

Developed by: