সোমবার, ৮ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২৪ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

সন্ত্রাস দুর্নীতিমুক্ত গণতন্ত্রের প্রতিশ্রুতি চাই



index88-300x165নিউজ ডেস্ক:: বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক একিউএম বদরুদ্দোজা চৌধুরী সন্ত্রাস, দুর্নীতি ও দারিদ্রমুক্ত এবং উদার গণতন্ত্রের বাংলাদেশ প্রতিষ্ঠার জন্য রাজনীতিবিদদের আন্তরিক প্রতিশ্রুতি কামনা করেছেন।
মহান জাতীয় ও বিজয় দিবস উপলক্ষে দেওয়া এক শুভেচ্ছাবাণীতে বি. চৌধুরী বলেন, “বহু রক্ত এবং মা-বোনদের ইজ্জতের বিনিময়ে ছাত্র-কৃষক, শ্রমিক-জনতার অংশ গ্রহণের মাধ্যমে মুক্তিযুদ্ধে আমাদের বিজয় অর্জিত হয়েছে। এই বিজয়ের পিছনে আমাদের রক্ত-ঘাম এবং ঐতিহাসিক ত্যাগের অহংকারে বিজয় দিবস হয়ে উঠেছে মহীয়ান।”
তিনি বলেন, “মুক্তিযুদ্ধের এই বিজয়ের পিছনে সাধারণ মানুষের প্রধান দাবিই ছিল, গণতন্ত্র এবং দুর্নীতি ও সন্ত্রাসমুক্ত একটি দেশ। মানুষ অন্ন-বস্ত্র এবং গৃহায়ণের পূর্ণ অধিকার পাবে, এটাই ছিল প্রত্যাশা। কিন্তু আজকে প্রশ্ন উঠেছে স্বাভাবিক জীবন ও মৃত্যুর গ্যারান্টি আমাদের নেই কেন? প্রশ্ন উঠেছে- দেশের শতকরা ৪০ ভাগের মতো মানুষ এখনও কেনো হত-দরিদ্র, ৪০ ভাগ শিশু এখনও কেনো পেট ভরে না খেতে পেয়ে অপুষ্টির শিকার।”
সাবেক এই রাষ্ট্রপতি বলেন, “আজকের এই আনন্দ-বিধূর দিনে একদিকে বিজয়ী দেশের মানুষকে যেমন সংগ্রামী অভিনন্দন জানাতে চাই, তেমনি চাই রাজনীতিবিদদের কাছে সন্ত্রাস, দুর্নীতি ও দারিদ্রমুক্ত এবং উদার গণতন্ত্রের বাংলাদেশ প্রতিষ্ঠার জন্য তাদের আন্তরিক প্রতিশ্রুতি। বিজয় দিবস শুভ হোক।

সংবাদটি শেয়ার করুন

Developed by: