মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ১ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

সকল শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত করা হবে : অর্থমন্ত্রী



jdjdjdjdহবিগঞ্জ প্রতিনিধি
অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, সরকার শিক্ষা প্রতিষ্ঠানকে এমপিও ভুক্ত করার জন্য নতুন নীতিমালা তৈরি করছে। সকল প্রতিষ্ঠানকেই পর্যায়ক্রমে এমপিও ভুক্ত করা হবে। গতকাল শুক্রবার হবিগঞ্জ জেলার বাহুবল উপজেলা হলরুমে জনপ্রতিনিধি ও সরকারি কর্মকর্তাদের সাথে মতবিনিময়কালে তিনি একথা বলেন। হবিগঞ্জের জেলা প্রশাসক মো. জয়নাল আবেদীনের সভাপতিত্বে মতবিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন, সমাজ কল্যাণ মন্ত্রী সৈয়দ মহসিন আলী।
অন্যান্যের মধ্যে হবিগঞ্জ-৩ আসনের এমপি ও জেলা আওয়ামী লীগ সভাপতি এডভোকেট মো. আবু জাহির, হবিগঞ্জ-২ আসনের এমপি ও জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এডভোকেট আব্দুল মজিদ খান, হবিগঞ্জ-৪ আসনের এমপি এডভোকেট মাহবুব আলী, হবিগঞ্জ-১ আসনের এমপি এম এ মুনিম বাবু ও সংরক্ষিত মহিলা আসনের এমপি কেয়া চৌধুরী বক্তৃতা করেন।
অর্থমন্ত্রী আরও বলেন, গৃহস্থালির জন্য নতুন কোন গ্যাস সংযোগ প্রদান করা হবে না। ঢাকায় নতুন সংযোগ বন্ধ রয়েছে। “গ্যাস মূল্যবান খনিজ সম্পদ” এ কথা উলে­খ করে অর্থমন্ত্রী বলেন, গৃহস্থালীর জন্য এলপি গ্যাস ব্যবহার করা হবে।
তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান চা শ্রমিকদেরকে ভোটাধিকার দিয়েছিলেন। চা শ্রমিকদের প্রতি বিশেষ নজর দিতে হবে। তিনি প্রত্যেক উপজেলায় মুক্তাঙ্গন প্রতিষ্ঠার ঘোষণা দেন।
বিশেষ অতিথির বক্তব্যে সমাজ কল্যাণ মন্ত্রী সৈয়দ মহসিন আলী বলেন, সরকারের আন্তরিক প্রচেষ্টায় দেশে ৬ দশমিক ৮ শতাংশ প্রবৃদ্ধি অর্জন হয়েছে। হরতালের জন্য এই প্রবৃদ্ধির ধারা বাধাগ্র হচ্ছে। তাই কঠোর হাতে হরতাল প্রতিহত করতে হবে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: